যেকোনো হুমকির জবাব দিতে প্রস্তুত পাকিস্তান সেনাবাহিনী : নওয়াজ

আন্তর্জাতিক ডেস্ক । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

যেকোনো হুমকির জবাব দিতে প্রস্তুত রয়েছে পাকিস্তান। ভারতীয় নেভি অফিসার কুলভূষণ যাদবকে ফাঁসির নির্দেশ দেয়ার পর ভারতীয় পক্ষ থেকে তীব্র সমালোচনার প্রেক্ষাপটে এ মন্তব্য করলেন পাকিস্তান প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। তিনি বলেন, পাকিস্তানের সেনাবাহিনী পাল্টা জবাব দিতে সম্পূর্ণ প্রস্তুত।

মঙ্গলবার শরিফ আরো বলেন, ‘পাকিস্তান একটি শান্তিপ্রিয় দেশ। কিন্তু সেটা কখনই দুর্বলতা হিসেবে ধরা উচিৎ নয়।’ তার কথায়, পাকিস্তানের পলিসি হলো, দ্বন্দ্ব নয়, সহযোগিতা। এদিন পাকিস্তানের নৌসেরায় রিসালপুর শহরে পাকিস্তান এয়ারফোর্স অ্যাকাডেমিতে জওয়ানদের উদ্দেশে বক্তব্য রাখছিলেন তিনি। সেখানে নওয়াজ শরিফ বলেন, পাকিস্তান কখনই কোনো দেশের দিকে বন্ধুত্বের হাত বাড়িতে দিতে দ্বিধা বোধ করবে না।

মঙ্গলবার সকালেই লোকসভায় দাঁড়িয়ে পাকিস্তানকে কড়া হুঁশিয়ারি দেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ। দ্বিপক্ষীয় সম্পর্কে প্রভাব পড়বে বলে বার্তা দেন তিনি। কুলভূষণকে বাঁচাতে সবরকম ব্যবস্থা নেয়া হবে বলে জানান রাজনাথ সিংও।

‘গুপ্তচর’ সন্দেহে পাকিস্তানে বন্দি ভারতীয় নাগরিক কুলভূষণ যাদবকে ফাঁসির সাজা দেয়া হয়েছে। করাচি ও বেলোচিস্তানে গুপ্তচরবৃত্তি করার অভিযোগ ছিল কুলভূষণের বিরুদ্ধে। গত বছরের ৩ মার্চ তাকে গ্রেফতার করা হয় বেলোচিস্তানের মাসকেল এলাকা থেকে। পাকিস্তানের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ তোলা হয় তার বিরুদ্ধে। কুলভূষণের ফাঁসির সাজার কথা নিশ্চিত করেছেন পাকিস্তান সেনাপ্রধান। এই সাজার মাধ্যমে পাকিস্তান ভারতে কড়া বার্তা দিতে চাইছে বলে দাবি পাকিস্তান সংবাদমাধ্যমের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!