১-৫ এপ্রিল রাজধানীর যেসব রাস্তা বন্ধ থাকবে

অনলাইন ডেস্ক । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

আগামী ১ থেকে ৫ এপ্রিল পর্যন্ত বাংলাদেশ জাতীয় সংসদ এবং ইন্টার পার্লামেন্টারি ইউনিয়ন (আইপিইউ) এর উদ্যোগে ঢাকাস্থ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) আইপিইউ এর ১৩৬তম সম্মেলন অনুষ্ঠিত হবে।

এজন্য ডিএমপির পক্ষ থেকে সম্মেলন চলাকালে আমন্ত্রিত অতিথিদের নিরাপদে যাতায়াত, সুশৃঙ্খল যানবাহন পার্কিং এবং আশপাশের এলাকায় যানবাহনের চলাচল স্বাভাবিক রাখার লক্ষ্যে কিছু ট্রাফিক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

জাতীয় সংসদ (দক্ষিণ প্লাজা):

আগামী ১ এপ্রিল বিকেল সাড়ে ৫টা থেকে রাত ১০টা পর্যন্ত মানিক মিয়া এভিনিউ সড়কের পশ্চিম প্রান্ত (আড়ং ক্রসিং) থেকে মানিক মিয়া এভিনিউ সড়কের পূর্ব প্রান্ত (খেজুর বাগান ক্রসিং) পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ থাকবে। ওই সময় নগরবাসীকে এ সড়ক পরিহার করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র (বিআইসিসি)

আগামী ১ এপ্রিল সকাল ৭টা থেকে ৫ এপ্রিল রাত ১০টা পর্যন্ত বিআইসিসি ক্রসিং থেকে গণভবন স্কুল দিয়ে প্রতিরক্ষা গ্যাপ পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ থাকবে। এ সময় ওই সড়ক ব্যবহারকারীদের শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয় গ্যাপ হয়ে র‌্যাব-২ অফিসের সামনে দিয়ে আগারগাঁও সড়ককে বিকল্প সড়ক হিসাবে ব্যবহার করার জন্য অনুরোধ করা হয়েছে। তবে ওই এলাকায় বসবাসকারী, সরকারি-বেসরকারি দপ্তরে আগত গাড়িগুলো ওই সড়ক ব্যবহার করতে পারবেন।

তবে প্রতিরক্ষা গ্যাপ হতে গণভবন স্কুল দিয়ে বিআইসিসি ক্রসিং পর্যন্ত যানবাহন চলাচল স্বাভাবিক থাকবে।

জাহাঙ্গীরগেট থেকে আগত গাড়ী সমূহ ওই সম্মেলন চলাকালিন সময়ে আগারগাঁও লিংক রোড ব্যবহার করে বিআইসিসি ক্রসিংয়ে প্রবেশ করতে পারবে না। ওই সড়ক ব্যবহারকারীদের আগারগাঁও লাইট ক্রসিং হয়ে গন্তব্যে যাওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

হযরত শাহজালাল (রহ.) আন্তজার্তিক বিমানবন্দর

আইপিইউ সম্মেলন উপলক্ষ্যে আগামী ৩১ মার্চ শুক্রবার অধিকাংশ আমন্ত্রিত বিদেশী অতিথিরা হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবেন। পরে নির্ধারিত হোটেলগুলোতে গমন করবেন তারা। তাদের নিরাপত্তা নিশ্চিত ও সুষ্ঠুভাবে হোটেলে গমনের জন্য ডিএমপির ট্রাফিক বিভাগ কর্তৃক বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এ জন্য ওই দিন বিদেশগামী যাত্রীদের বিলম্ব এড়িয়ে যথাসময়ে বিমানবন্দরে পৌঁছার জন্য পর্যাপ্ত সময় হাতে নিয়ে বিমানবন্দরে রওনা হওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।

প্রসঙ্গত,আগামী ১ থেকে ৫ এপ্রিল পর্যন্ত বাংলাদেশ জাতীয় সংসদ এবং ইন্টার পার্লামেন্টারি ইউনিয়ন (আইপিইউ) এর উদ্যোগে ঢাকাস্থ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) আইপিইউ এর ১৩৬তম সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে ১৭১টি দেশের মাননীয় স্পিকার, ডেপুটি স্পিকার এবং সংসদ সদস্যসহ প্রায় ১৫ শতাধিক প্রতিনিধি অংশগ্রহণ করবেন। এছাড়া জাতিসংঘ, আইপিইউ-এর সহযোগি সংস্থা এবং আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিরা ওই সম্মেলনে অংশগ্রহণ করবেন। ১ এপ্রিল সন্ধ্যা সাড়ে ৭টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় সম্মেলনটি অনুষ্ঠিত হবে। সম্মেলনটির শুভ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!