এমটিসি গ্লোবাল একাডেমিক লিডারশীপ অ্যাওয়ার্ড-২০১৯ পেলেন নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশের চেয়ারম্যান

অনলাইন ডেক্স । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও নর্দান ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি খুলনা -এর উপাচার্য প্রফেসর ড. আবু ইউসুফ মোঃ আব্দুল্লাহ বাংলাদেশের উচ্চ শিক্ষাখাতের উন্নয়নে বিশেষ অবদান এবং আইসিটি ও শিক্ষাখাতে নেতৃত্ব ও অঙ্গীকার বাস্তবায়নের জন্য ভারতের এমটিসি গ্লোবাল আউটস্ট্যান্ডিং একাডেমিক লিডারশীপ অ্যাওয়ার্ড-২০১৯ পেয়েছেন। ৭সেপ্টেম্বর এমটিসি গ্লোবাল কর্তৃপক্ষ ভারতের ব্যাঙ্গালোরে অনুষ্ঠিত ৯ম ওয়ার্ল্ড এডুসামিট ও বার্ষিক অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে এই অ্যাওয়ার্ড প্রদান করে।

এমটিসি হলো ভারতের আন্তর্জাতিক শিক্ষা গবেষণাকারী একটি প্রতিষ্ঠান যা বিশ্বের ৩০টি দেশে ৩১ হাজার শিক্ষা প্রতিষ্ঠান নিয়ে কাজ করে। ইউনাইটেড নেশনস কর্তৃক স্বীকৃত স্বনামধন্য এই একাডেমিক প্রতিষ্ঠানটি ভারতের ব্যাঙ্গালোরে অবস্থিত। এমটিসি গ্লোবাল ২০১০ সাল থেকে শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য আন্তর্জাতিক এ অ্যাওয়ার্ড প্রদান করছে। এমটিসি গ্লোবাল অ্যাওয়ার্ড-২০১৯ পাওয়ায় চেয়ারম্যান প্রফেসর ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছে নর্দান ইউনির্ভাসিটি বাংলাদেশ -এর শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্র-ছাত্রীবৃন্দ।

প্রফেসর ড. আবু ইউসুফ মো. আবদুল্লাহ একই সময় ভারতের ব্যাঙ্গালোর শহরে অনুষ্ঠিত ৯ম ওয়ার্ল্ড  এডুসামিটে অংশগ্রহণ করেন। ‘উচ্চ শিক্ষার আন্তর্জাতিকিকরণঃ প্রতিবন্ধকতা ও সুযোগ’ শীর্ষক এই  আন্তর্জাতিক সামিটের সমাপনী অনুষ্ঠানে তিনি প্রধান অতিথি হিসেবে বক্তব্য উপস্থাপন করেন।

সামিটে অংশ গ্রহণ ও বক্তব্য প্রদান করেন এমটিসি গ্লোবালের প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট প্রফেসর ভোলানাথ দত্ত, ধ্রুব কলেজ অব ম্যানেজমেন্ট হায়দারাবাদ -এর চেয়ারম্যান ড. এস প্রতাপ রেডি, আমিতি বিশ্ববিদ্যালয় জয়পুর -এর পরিচালক অধ্যাপক ড. ভিনিতা আগারওয়াল ও রমা বিশ্ববিদ্যালয় কানপুর ইউপি ভারত -এর বাণিজ্য ও  ব্যবস্থাপনা অনুষদের ডীন অধ্যাপক ড. আফতাব আলম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!