শেষ ওভারে বরিশালের নাটকীয় জয়

দিনের প্রথম ম্যাচে সিলেট হেরে যাওয়ায় আগেই শেষ চার নিশ্চিত ছিল দু’দলের। তবে বরিশালের সামনে ছিল পয়েন্ট তালিকায় শীর্ষে উঠার লড়াই। সেটা না হলেও শেষ ম্যাচে জয় নিয়েই মাঠ ছেড়েছে বরিশাল বুলস। মিরপুরে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৩৬ রান করে ঢাকা ডায়নামাইটস।

জবাবে শেষ ওভারে ২ উইকেটের নাটকীয় জয় পেয়েছে বরিশাল। জয়ের জন্য ১৩৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই বিপর্যয়ে পড়ে বরিশাল বুলস। ওপেনার মেহেদি মারুফ ছাড়াও টপ অর্ডারদের কেউ দুই অঙ্ক পার করতে পারেনি। রনি তালুকদার (০৪), ব্রেন্ডন টেইলর (০৩), মাহমুদউল্লাহ (০১), এভিন লুইস (৯), সাব্বির রহমান (০৪) রানে আউট হয়েছেন। তবে রায়াদ এমরিটের হার না মানা ৫৪ রানের ইনিংসে ভর করে শেষপর্যন্ত জয়ের বন্দরে পৌঁছে যায় মাহমুদউল্লার দল।

বল হাতে ঢাকার হয়ে মোশারফ হোসেন ৩টি, নাবিল সামাদ ২টি উইকেট লাভ করেন। তাছাড়া নাসির হোসেন, মোসাদ্দেক হোসেন ও মোহাম্মদ ইরফান একটি করে উইকেট লাভ করেন। এর আগে, শুরুতে ব্যাটিংয়ে নেমে ঢাকার হয়ে মোহাম্মদ হাফিজ (২৫), ফরহাদ রেজা (১৯), ম্যালকম ওয়ালার (১০) ও নাসির হোসেন (১৪) রান করেন । শুরুর দিকে ততটা ভালো করতে না পারলেও শেষমুহুর্তে ঢাকার হয়ে কিছুটা ঝড়ো ব্যাটিংয়ের চেষ্টা করেন মোসাদ্দেক হোসেন। ফলে দলের হয়ে ৩০* রানের সর্বোচ্চ ইনিংসটি তার ব্যাট থেকেই আসে। বরিশালের হয়ে বল হাতে নিখিল দত্ত সর্বোচ্চ ৩টি উইকেট পান। দুটি উইকেট লাভ করেন রায়াদ এমরিট। তাছাড়া একটি উইকেট পান সোহাগ গাজী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!