সখীপুরে ৫শত ৭০মিটার রাস্তা সংস্কারের দাবিতে অবরোধ ও মানববন্ধন

আনোয়ার পাশা, সখীপুর(টাংগাইল) বিশেষপ্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

টাঙ্গাইলের সখীপুরে দীর্ঘদিন সংস্কার না হওয়া সখীপুর-কচুয়া রাস্তার শিকদার রোডের মাথা থেকে খাদ্যগুদাম পর্যন্ত ৫’শ ৭০মিটার রাস্তা সংস্কার দাবিতে রাস্তা অবরোধ ও মানববন্ধন করেছে স্থানীরা। শনিবার দুপুর ১ টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ওই রাস্তায় টায়ার জ্বালিয়ে এ অবরোধ ও মানববন্ধন কর্মসূচি পালন করে। দীর্ঘ ৩ ঘন্টা রাস্তা অবরোধ থাকায় ওই রাস্তায় চলাচলকারী শত শত গাড়ি ও যাত্রীদের চরম ভোগান্তিতে পড়তে হয়।

জানা যায়, দীর্ঘদিন ধরে সংসস্কার না হওয়ায় গুরুত্বপূর্ণ এ রাস্তাটির সৃষ্ট খাদে চলতি বর্ষায় পানি জমে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। প্রতিনিয়ত ওইসব গর্তে গাড়ি আটকা পড়ে ঘন্টার পর ঘন্টা যানজটের সৃষ্টি হচ্ছে। এতে করে ওই রাস্তা দিয়ে কেউ চলা করে পারে না আর রাস্তার দুপাশের প্রায় ৫ শতাধিক ব্যবসায়ী প্রতিষ্ঠান লুকসানে কবলে পড়ে আজ প্রায় ধ্বংসের পথে। বিভিন্ন সময়ে ওই রাস্তাটির সচিত্র প্রতিবেদন বিভিন্ন পত্র-পত্রিকায় তুলে ধরলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কোন নজরেই পড়ছেনা।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী কাজী ফাহাদ কদ্দুছ বলেন- সখীপুর-কচুয়া রাস্তার ওই অংশটুকু জনবহুল এবং গুরুত্বপূর্ণ হওয়ায় রাস্তাটি পিচ ডালাইয়ের পরিবর্তে আরসিসি ডালাই করা হবে। সেটি প্রসেসিং বিলম্ভ হওয়ায় চলতি বর্ষায় এ জনদূর্ভোগের সৃষ্টি হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!