এবার সমালোচকদের একহাত নিলেন সাকিবের স্ত্রী শিশির!

স্পোর্টস ডেস্ক  কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

কলম্বোয় শততম টেস্টের দ্বিতীয় দিন বিকেলে বাংলাদেশ যখন চার ওভারের মধ্যে তিনটি উইকেট হারিয়ে পুরোপুরি ব্যাকফুটে, তখন সাকিব আল হাসানের কাছে তেমন ধৈয্যশীল ব্যাটিংই প্রত্যাশা করেছিল সবাই। কিন্তু ৮ বলে ১৫ রানের যে ইনিংসটি তিনি খেলেছিলেন, তাতে ছিল দুটি জীবন। দু’বার ক্যাচ তুলে বেঁচে গিয়েছিলেন সাকিব। খেলেছেন পুরোপুরি টি-টোয়েন্টি স্টাইলে।

সাকিবের এমন ব্যাটিং দেখে অবাক সবাই। তার কী দলের জন্য কোনোই চিন্তা নেই?- এমন সব প্রশ্ন আর সমালোচনায় জর্জরিত হতে থাকেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

এ পরিস্থিতিতে দাঁড়িয়ে টেস্টের তৃতীয় দিন এসে সেঞ্চুরিই হাঁকিয়ে বসলেন সাকিব। বাংলাদেশের শততম টেস্টে নিজেকে পুরোপুরি রাঙিয়ে নিলেন সাকিব। হয়ে গেলেন ইতিহাসের অংশ। আগেরদিন তার ব্যাটিং দেখে যারা সমালোচনায় মুখর হয়েছিলেন, তাদের মুখ পুরোপুরি বন্ধ করে দিলেন তিনি।

সাকিব ব্যাট হাতে মাঠে জবাব দিলেন। আর মাঠের বাইরে সামাজিক যোগাযোগ মাধ্যমকে হাতিয়ার বানিয়ে সমালোচকদের একহাত নিলেন সাকিবের স্ত্রী উম্মে আহমেদ শিশির। সামাজিক যোগাযোগ মাধ্যমে অত্যন্ত ক্ষোভের সঙ্গেই নিজের স্বামীকে উদ্দেশ্য করে তিনি লিখেছেন, সেঞ্চুরি করে আরেকটি অপরাধ করলে!

shisir-status

ইংরেজিতে দেয়া শিশিরের সেই স্ট্যাটাসটির বঙ্গানুবাদ হচ্ছে, ‘আরেকটি অপরাধ করলে! প্লিজ এই ১০০ রান বাসায় নিয়ে এসো। যাতে আমরা সেগুলো দিয়ে তরকারি রেঁধে খেতে পারি। তুমি তো নিজের জন্য খেলো! নিশ্চয়ই তুমি ভালো কিছু করোনি!’

মুহূর্তেই ছড়িয়ে পড়েছে শিশিরের স্ট্যাটাসটি। দুই ঘণ্টায় ফেসবুক পোস্টে লাইক করেছে অন্তত ১৬ হাজার মানুষ। মন্তব্য করেছেন অন্তত সাড়ে ৬শ আর পোস্টটি ফেসবুকে শেয়ার করেছেন ১৫১৬জন।

এর মধ্যে জনপ্রিয় অভিনেত্রী সুবর্না মুস্তফা মন্তব্য করতে গিয়ে লিখেছেন, ‘সাকিব আল হাসান একজনই। অতীতেও ছিল না, ভবিষ্যতেও হবে না।’

ফারিয়া ইসলাম রিয়া নামের একজন লেখেন, নিন্দুকদের জন্য এর চেয়ে ভালো জবাব আর হতে পারে না।

আরিফ হোসেন নামের একজন লেখেন, ভাবির বকা খেয়ে শতক করলেন সাকিব ভাই। অভিনন্দন মিস্টার সাকিব আল হাসান।

প্রসঙ্গত, শ্রীলংকার বিপক্ষে দ্বিতীয় টেস্টে দারুণ ব্যাটিং করেন সাকিব আল হাসান। তার দায়িত্বশীল ব্যাটে ভর করে ১২৯ রানের লিড পায় বাংলাদেশ। সাকিব ১১৬ রান করে আউট হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!