২ বলে ২ উইকেট নিয়ে ম্যাচ জিতালেন মোস্তাফিজ

 

স্পোর্টস ডেস্ক । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

সিভিল সার্ভিস ক্রিকেট ক্লাব, স্টর্মন্ট, বেলফাস্টে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল বাংলাদেশ। দৃষ্টিনন্দন সেঞ্চুরি তুলে নিয়েছেন সাব্বির রহমান। ৮৬ বলে ১৬ বাউন্ডারি আর ১ ছক্কায় সেঞ্চুরি পূরণ করার পর তাকে দেয়া হয় বিশ্রাম। বাকিরাও সুযোগ পেলেন ব্যাট হাতে উইকেটে এসে ঝড় তোলার। ৮৬ রান করেন তামিম ইকবাল।

টস জিতে ব্যাট করতে নামার পর শুরুতে ঝড় তুলেছিলেন তামিম ইকবাল। ৭৪ বলে ৮৬ রান করে তিনি আউট হয়ে গেলে, এরপর মাঠে নেমে ব্যাট হাতে আয়ারল্যান্ডের উলভস দলের বিপক্ষে ঝড় তোলেন সাব্বির রহমান রুম্মন। আইরিশ বোলারদের একের পর এক বাউন্ডারির বাইরে পাঠিয়ে বাংলাদেশের রানকে নিয়ে যান ধরাছোঁয়ার বাইরে।

৪৯ বলেই হাফ সেঞ্চুরির মাইলফলক স্পর্শ করেন সাব্বির। ৭টি বাউন্ডারি এবং এক ছক্কায় এই ম্যাজিক্যাল ফিগারে পৌঁছান তিনি। এ সময় বাংলাদেশের রান ছিল ২৮ ওভারে ২ উইকেট হারিয়ে ১৮০।

হাফ সেঞ্চুরির পরও সাব্বির ম্যাজিক চলতে থাকে। শেষ পর্যন্ত ৮৬ বলে সেঞ্চুরি পূরণ করে ছাড়েন এই টপ অর্ডার। তার ইনিংস সাজানো ছিল ১৬টি বাউন্ডারি এবং ১টি ছক্কায়।

টস জিতে ব্যাট করতে নেমে তামিম আর সৌম্য মিলে দারুণ সূচনা এনে দেন। যদিও দলীয় ৪৪ রানে ব্যক্তিগত ১৭ রান করে আউট হয়ে যান সৌম্য। তামিম আর সাব্বির মিলে বড় জুটি গড়ে তোলেন। ১০৩ রানের জুটি গড়ার পর ৭৫ বলে ৮৭ রান করে আউট হন তামিম ইকবাল।

তামিমের পর আউট হন সাকিব আল হাসান। সাব্বির ফিফটি করার পরই গেটক্যাটের স্লোয়ার বাতাসে ভাসিয়ে দিয়ে ক্যাচ আউট হন সাকিব। তার ক্যাচ নেন ক্রেইগ ইয়াং। ২৭ বলে ৪৪ রান করে সাজঘরে ফেরেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

সাকিবের পর মোসাদ্দেক হোসেন সৈকত ২৭ বল খেলে করেন ৩১ রান। ম্যাকব্রাইনের বলে ক্রেইগ ইয়াংয়ের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনিও। শেষ দিকে মাঠে নেমে ছোট্ট একটা ঝড় তোলেন মাহমুদউল্লাহ রিয়াদও। ৩১ বলে ৪৯ রান করে গেটক্যাটের বলে টেরির হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি। মাশরাফি ৭ বলে ৮ রানে অপরাজিত থেকে যান।

৩৯৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৫১ রানে প্রথম উইকেট হারালো অায়ারল্যান্ড। ৬১ রানে দ্বিতীয় উইকেট হারায় তারা। ২ টি উইকেটি পায় রুবেল। ২০ ওভারে ১০০ রান করে অায়ারল্যান্ড। ২১ তম ওভারে তৃতীয় উইকেট নেন সৌম্য সরকার। ২৯ ওভারে অাঘাত হানে মাশরাফি।

৪র্থ উইকেটের পতন। অার ৩১ তম ওভারে অাবারো উইকেট পান মাশরাফি। অাগুন ঝরা বোলিং করছেন মাশরাফি। তিনি ৭ ওভারে ৩১ রানে ২ উইকেট নিয়েছেন। এর পর ভালোই খেলতে থাকে অায়ারল্যান্ড। কিন্তু শুবাষিস রয়ের বলে ৬ উইকেট হারায় অায়ারল্যান্ড। ৪১ তম ওভারে সাকিবের জেড়া অাঘাত। ৮ উইকেটের পতন। তারপরে ওভারে মোস্তাফিজ ২ উইকেট। ১৯৯ রানে জয় পায় বাংলাদেশ। বাংলাদেশের হয়ে মোস্তাফিজ, সাকিব, রুবেল, মাশরাফি ২ টি করে এবং সৌম্য, শুবাষিস ১ টি করে উইকেট নেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!