ঈদে বাজার মাতাতে এলো সুপার স্লিম অ্যান্ড স্টাইলিশ রিয়েলমি ৮ এবং রিয়েলমি সি২৫

অনলাইন ডেক্স । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

তরুণদের পছন্দের স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি ২৬ এপ্রিল অনলাইন অনুষ্ঠানের মাধ্যমে উন্মোচন করেছে তাদের দুইটি স্মার্টফোন। আসন্ন ঈদ উপলক্ষে প্রযুক্তিপ্রেমী মিলেনিয়ালদের চাহিদা মেটাতে তারা রিয়েলমি ৮ ও রিয়েলমি সি২৫ এই দু’টি হ্যান্ডসেট নিয়ে এসেছে। রিয়েলমি ৮ এর ৮ জিবি র্যাম এবং ১২৮ জিবি রমের ভ্যারিয়েন্টির দাম মাত্র ২২,৯৯০ টাকা। রিয়েলমি সি২৫ এর দুইটি ভ্যারিয়েন্ট- ৪+৬৪ জিবি ও ৪+১২৮ জিবির দাম যথাক্রমে মাত্র ১৩,৯৯০ টাকা ও মাত্র ১৪,৯৯০ টাকা। আগামী ২৮ এপ্রিল দুপুর আড়াইটায় রিয়েলমি ৮ ইভ্যালি এবং ২৭ এপ্রিল দুপুর আড়াইটায় রিয়েলমি সি২৫ দারাজে স্পেশাল প্রাইজে ফ্ল্যাশসেলে পাওয়া যাবে।

ইভ্যালিতে রিয়েলমি ৮ ফ্ল্যাশসেলে পাওয়া যাবে ১০০০ টাকা কমে মাত্র ২১,৯৯০ টাকায়। পাশাপাশি, পাওয়া যাবে ৫,০০০ টাকার বাটা গিফট কার্ড। ফোনটি নগদের মাধ্যমে কিনলে প্রযুক্তিপ্রেমীরা ১০ শতাংশ ছাড় পাবেন সর্বোচ্চ ২,০০০ টাকা পর্যন্ত এবং লংকা বাংলার মাধ্যমে কিনলে ১২ শতাংশ ছাড় পাবেন সর্বোচ্চ ২,৫০০ টাকা পর্যন্ত।

৮ মিলিমিটার থেকেও কম পুরু, ওজনে মাত্র ১৭৭ গ্রাম ও ইনফিনিট বোল্ড ডিজাইনের রিয়েলমি ৮ আসন্ন ঈদের সবচেয়ে ট্রেন্ডি ফোন হতে যাচ্ছে। রিয়েলমি ৮-এ রয়েছে বাংলাদেশের প্রথম হেলিও জি৯৫ গেমিং প্রসেসর এবং ৬.৪ ইঞ্চির সুপার অ্যামোলেড ফুল এইচডি+ ডিসপ্লে কম্বিনেশন। ডিসপ্লেতে রয়েছে লাইট-সেনসিটিভ ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এর টাচ স্যাম্পলিং রেট ১৮০ হার্টজ, যা স্ক্রলিং-এদিবে একদম মসৃণ অভিজ্ঞতা। বিশ্বের নামকরা ফ্যাশন ব্র্যান্ডের মতো, রিয়েলমি ব্র্যান্ডের স্লোগান ‘ডেয়ার টু লিপ’ রিয়েলমি ৮ এর ব্যাকশেলে ফুটিয়ে তোলা হয়েছে, যা ফোনটিকে দিয়েছে খুবই সুন্দর আউটলুক।
রিয়েলমি ৮ আরও রয়েছে হেলিও জি৯৫ গেমিংপ্রসেসর। সে কারণেই যেকোন হেভি গেম যেমন পাবজি, ফ্রি ফায়ার, কল অব ডিউটি, অ্যাসফাল্ট নাইন দীর্ঘসময় অনায়াসে খেলা যাবে। পাশাপাশি, রয়েছে কপার লিকুইড কুলিং সিস্টেম, যা কুলিংয়ের কার্যকারিতা ১৪.৪ শতাংশ বৃদ্ধি করে এবং ডিভাইসটিকে পারফরমেন্সের দিক থেকে সব সময় দুর্দান্ত পারফরমেন্স বজায় রাখতে সাহায্য করবে।

রিয়েলমি ৮-এ রয়েছে ৬৪ মেগা পিক্সেলের প্রাইমারি সেন্সর, ১১৯-ডিগ্রীর সাথে ৮ মেগা পিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল, ম্যাক্রো লেন্স এবং বি অ্যান্ড ডব্লিউ পোর্ট্রেট লেন্সের ফ্ল্যাগশিপ ক্যামেরা সেটআপ। এর আকর্ষণীয় টিল্ট-শিফট ফিচারটি তরুণ ব্যবহারকারীদের আরও বেশি সৃজনশীল হতে সাহায্য করবে এবং তারা এর মাধ্যমে তাদের কল্পনা ব্যবহার করে আরও চমকপ্রদ ছবি তুলতে পারবেন। স্মার্টফোনটিতে আরও রয়েছে স্টারি মোড, ট্রেন্ডি পোর্ট্রেট, ডুয়াল-ভিউ ভিডিও এবং ক্যামেরা দিয়ে সব রকম ভিডিও ধারণ করার জন্য উন্নত ইউআইএস ম্যাক্স ভিডিও স্ট্যাবিলাইজেশন।

স্মার্টফোনটিতে রয়েছে ৩০ ওয়াট ডার্ট চার্জযুক্ত ৫০০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি। ৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের দুর্দান্ত ব্যাটারিযুক্ত রিয়েলমি ৮ ব্যবহারকারীদের দিবে ৪০ দিন পর্যন্ত স্ট্যান্ডবাই সুবিধা। ৩০ ওয়াট ডার্ট চার্জ থাকায় মাত্র ২৬ মিনিটে ৫০% চার্জ হয়ে যাবে। সাথে স্মার্টফোনটিতে রয়েছে পাঁচ স্তরের ব্যাটারিরসুরক্ষা। উচ্চ মানসম্পন্ন অডিওভিজ্যুয়াল উপভোগের জন্য এর রয়েছে হাই-রেজ অডিও সার্টিফিকেশন। এছাড়াও রিয়েলমি ৮-এ রিয়েলমি ইউআই ২.০ এর পাশাপাশি ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ১১, যার ফলে ব্যবহারকারিরা সুবিধা অনুযায়ী ১০০ টিরও বেশি কাস্টমাইজেশন করা যাবে। স্মার্টফোনটি ট্রেন্ডি ইনফিনিট বোল্ড ডিজাইনে করা এবং সাইবার সিলভার ও সাইবার ব্ল্যাক এই দুইটি দারুণ রঙে পাওয়া যাবে।

পাশাপাশি, রিয়েলমি সি২৫ এর (৪+৬৪) জিবি ভ্যারিয়েন্টটি ২৭ এপ্রিল দুপুর আড়াইটায় দারাজে ফ্ল্যাশসেলে স্পেশাল প্রাইজে পাওয়া যাবে ৫০০ টাকা কমে মাত্র ১৩,৪৯০ টাকায়। পাশাপাশি, ১২টি নির্দিষ্ট ব্যাংকের ক্রেডিট কার্ড দিয়ে payment করলে পেতে পারেন সর্বোচ্চ ১০০০ টাকা পর্যন্ত ডিসকাউন্ট।

আপগ্রেডকৃত রিয়েলমি সি২৫-এ রয়েছে সি সিরিজের মধ্যে সর্বপ্রথম ৪৮ মেগা পিক্সেলের এআই ট্রিপল কামেরা এবং ফোনটি টিইউভি রাইনল্যান্ড উচ্চ মান স্বীকৃতিপ্রাপ্ত। ১৮ ওয়াট টাইপ-সি চার্জারের সাথে এতে রয়েছে ৬,০০০ মিলি অ্যাম্পিয়ারের সুবিশাল ব্যাটারি। ডিভাইসটিতে রয়েছে শক্তিশালী হেলিও জি৭০ প্রসেসর, যার ফলে ব্যবহারকারীরা বিরামহীন স্ট্রিমিং, গেমিং এবং ভারী অ্যাপ ব্যবহার করতে পারবেন অনায়াসে। ডিভাইসটি ৪৭ দিন স্ট্যান্ডবাই মোডে থাকতে পারে। অ্যান্ড্রয়েড ১১ এর সাথে এতে আছে রিয়েলমি সি সিরিজের মধ্যে সর্বপ্রথম রিয়েলমি ২.০, যা দুর্দান্ত পারফরমেন্সের সাথে তরুণদের দিবেকাস্টমাইজ করার সুযোগ।

স্মার্টফোনটিতে ৪৮ মেগা পিক্সেলের ট্রিপল ক্যামেরা রয়েছে, যা সি সিরিজের ক্যামেরায় বেশ উল্লেখযোগ্য একটি আপগ্রেড। এটি ৪৮ মেগা পিক্সেল প্রধান ক্যামেরাযুক্ত প্রথম স্মার্টফোন। এতে রয়েছে ৬.৫ ইঞ্চির ডিসপ্লে, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ফেসিয়াল রিকগনিশন, ফ্লিপ টু মিউট, ডুয়াল মোড মিউজিক শেয়ারসহ অসংখ্য চমকপ্রদ ফিচার, যা ফোনটির ব্যবহারের কার্যকারিতা বাড়াবে এবং ব্যবহারকারীদের জীবনযাত্রায় যোগ করবে নতুন মাত্রা।

‘ডেয়ার টু লিপ’ চেতনায় উদ্বুদ্ধ হয়ে রিয়েলমি ৮ সিরিজটিতে ডিজাইনের ওপর নজর দেওয়া হয়েছে এবং ব্র্যান্ডটি অত্যাধুনিক ডিজাইনের আলোকে ফোনের পেছনে ‘ডেয়ার টু লিপ’ স্লোগান ব্যবহার করেছে। আসন্ন ঈদে তরুণদের জন্য নিঃসন্দেহে রিয়েলমি ৮ এবং সি২৫ দারুণ দুইটি স্মার্টফোন হতে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!