বইমেলার ১৬তম দিন পাবনার ১১ লেখকের নতুন ১২টি বইয়ের মোড়ক উন্মোচন

 

নিজস্ব প্রতিনিধি  কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

পাবনায় অনুষ্ঠিত মাসব্যাপী বইমেলার ১৬তম দিনে বইমেলার মঞ্চে এ জেলার ১১লেখকের নতুন ১২টিবইয়ের মোড়ক উন্মোচন করা হলো। ১৬তম দিনেও মেলা প্রাঙ্গণ মুখরিত ছিল নানা শ্রেণিপেশার দর্শক ক্রেতাদের সমাগমে। বিভিন্ন স্টলে ছিল দর্শনার্থীদের ভীড়।

বই পড়া নিয়ে ধারাবাহিক আলোচনার অংশ হিসেবে গতকাল বৃহস্পতিবার ছিল নতুন বইগুলোর লেখকদের সাথে আলোচনা। নতুন ১২টি বইয়ের মোড়ক উন্মোচন করেন বিশিষ্ট শিক্ষাবিদ মোহাম্মদ কামরুজ্জামান, বইমেলা উদযাপন পরিষদের সভাপতি প্রফেসর শিবজিত নাগ।

সন্ধ্যা সাড়ে ৬ টায় বই মেলা মঞ্চে যাদের বইয়ের মোড়ক উন্মোচন করা হয়, তারা হলেন, মনোয়ার হোসেন জাহেদীর এই আছি বেশ (কবিতা) ও তার সম্পাদিত গ্রন্থ বাবাকে মনে পড়ে, মোঃসজীব আলীর শ্রাবনের মেঘে বৃষ্টি, মোঃ জাহিদ হোসেনের গল্প কেন শিখবো,আব্দুস সালামের খুজে নিও বাকে বাকে,লতিফ জোয়ার্দারের সুগন্ধি রুমাল, মুহাঃ আব্দুস শুকুরের সাদা শাড়ি, এম.এ মজিদের সত্যের বিস্ফোরণ, আলমগীর কবীর হ্দয়ের প্রত্যাশিত মরীচিকা, আল আমিন হোসেন জীবনের বন্দু নামের একটি মেয়ে, হাসান নতাবুলের অলিখিত প্রেম, মোঃ আনছার আলীর নবীন সূর্য।

অনুষ্ঠান সঞ্চালনা করেন এ্যাড: মোশফেকা জাহান কণিকা এবং ড. হাবিবুল্লাহ।

মেলায় স্বর সঙ্গীত একাডেমি সঙ্গীত, সাংস্কৃতিক বন্দর নৃত্য, তাললয় সাংস্কৃতিক একাডেমী নৃত্য, সমন্বয় থিয়েটার,চাটমোহর নাটক, জালাল সঙ্গীত একাডেমী সুজানগর বাউলসঙ্গীত পরিবেশন করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!