আত্মসমর্পণের পর কারাগারে বিএনপি নেতা টুকু, কাল সিরাজগঞ্জে হরতাল দিয়ে প্রত্যাহার

 

বিশেষ প্রতিনিধি, সিরাজগঞ্জ  কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

আজ সোমবার বেলা সাড়ে ১১টায় বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু ৩টি মামলায় আইনজীবীর মাধ্যমে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। জামিনের শুনানি শেষে বিচারক জাফরোল হাসান জামিন না মঞ্জুর করে বিএনপির এ নেতাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

কারাগারে বিএনপির ভাইস চেয়ারম্যানকে পাঠানোর আদেশ দিলে তাৎক্ষণিক দলীয় নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করে শ্লোগান দেয়। আদালত চত্বরে শত শত নেতাকর্মী উপস্থিত ছিলেন।

জেলা বিএনপির যুগ্ম-সম্পাদক রাশেদুল হাসান রঞ্জন ও প্রচার সম্পাদক হারুন অর রশিদ খান হাসান জানান, তাৎক্ষণিক নেতাকর্মীরা হরতালের ঘোষণা দেয় এবং হরতালের সমর্থনে শহরে মিছিল বের করে। পরে জেলা বিএনপির কার্যালয়ে এক জরুরী সভায় হরতাল প্রত্যাহার করে প্রতিবাদ মিছিল ও সমাবেশ কর্মসূচি ঘোষণা করা হয়।

মামলার নথি থেকে জানা গেছে, ছাত্রদল নেতা শহীদ নাজির উদ্দিন জেহাদের মৃত্যুবার্ষিকী উপলক্ষে ২০১০ সালের ১১ অক্টোবর সিরাজগঞ্জ সদর উপজেলার সয়দাবাদের মুলিবাড়িতে ছাত্র গণজমায়াতের আয়োজন করে কেন্দ্রীয় ছাত্রদল। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসন ও তৎকালীন বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়া। সমাবেশ চলাকালে দ্রুতগতির একটি ট্রেনের নিচে কাটা পড়ে বিএনপির ছয় কর্মী মারা যান। এ ঘটনায় ক্ষুব্ধ জনতা ট্রেনে অগ্নিসংযোগ ও ভাঙচুর করে।

এ ঘটনায় পৃথক সাতটি মামলা দায়ের করা হয়। এরই মধ্যে এসব মামলার তদন্ত প্রতিবেদন আদালতে দাখিল করা হয়ছে। টুকু সকালে এর তিন মামলায় আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!