সৈয়দপুর নির্বাচনে আ.লীগের জয় লাভ

 

সনৎ কুমার রায়, নীলফামারী প্রতিনিধি  । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

অবশেষে আজ মঙ্গলবার (১৬ মে) বহু প্রতিক্ষীত সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের উপ-নির্বাচন সম্পন্ন হল। এই উপ-নির্বাচনের রিটার্নিং অফিসার কর্তৃক বিজয়ী প্রার্থীর নাম ঘোষণার মাধ্যমে উপজেলার প্রায় পৌনে দুই লাখ মানুষের অপেক্ষার পালা সমাপ্ত হলো।

আজ সন্ধায় নীলফামারী জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এজেডএম এরশাদ আহসান হাবীব নির্বাচনী ফলাফল ঘোষণা করেন। উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এসময় উপস্থিত ছিলেন এই উপ-নির্বাচনের রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার জিলহাস উদ্দিন।
নির্বাচনে ৭১ কেন্দ্রে ৩৬ হাজার ৯৮১ ভোট পেয়ে বেসরকারী ভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামীলীগের নৌকা প্রতিক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করা মোখছেদুল মোমিন।
তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী প্রভাষক শওকত হায়াৎ শাহ ধানের শীষের প্রতিক নিয়ে নির্বাচন করে পেয়েছেন ২০ হাজার ৩৯৮ ভোট।
অন্য প্রার্থীদের মধ্যে জাতীয় পার্টির লাঙ্গল প্রতিকে ইলিয়াস চৌধুরী ভলু পেয়েছেন ১৮ হাজার ২৩৮ ভোট। জামায়াতের প্রার্থী আব্দুল মোন্তাকিম আনারস মার্কায় পেয়েছেন ৭ হাজার ৬৩৬ ভোট এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের নুরুল হুদা হাতপাখা মার্কায় পেয়েছেন ৩ হাজার ৩৫৪ ভোট।
সৈয়দপুর উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদ ও ১টি পৌরসভা নিয়ে ১লাখ ৮১ হাজার ৫০৭ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন মাত্র জন। যা মোট ভোটের ৪৭.৭১%।
এর আগে সকাল আটটায় শুরু হয়ে বিকাল চারটা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলে। ৭১ টি কেন্দ্রের ৪৪০টি বুথে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। তবে ভোটারদের উপস্থিতি ছিল একেবারেই কম।
নীলফামারী জেলা নির্বাচন কর্মকর্তা ও এই নির্বাচনের রিটার্নিং অফিসার জিলহাস উদ্দিন জানান, ৭১ কেন্দ্রের প্রতিটি কেন্দ্রে একজন পুলিশ অফিসারের নেতৃত্বে ৪জন কনস্টেবল এবং ১২ জন আনসারসহ ১৭জন দায়িত্ব পালন করে।
তিনি বলেন, নির্বাচনের সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে যে কোন ধরনের বিশৃঙ্খলা ঠেকাতে ভোটের দিন সার্বক্ষণিক পুরো উপজেলায় একজন পুলিশ অফিসারের নেতৃত্বে ৬ সদস্যের ১৪টি মোবাইল টিম কাজ করে। এছাড়াও তাদের সাথে মাঠে ছিল ৪ প্লাটুন বিজিবি এবং র‌্যাবের ৪টি সশস্ত্র টিম ।
সৈয়দপুর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার এএসপি জিয়াউর রহমান জানান, উপজেলার খাতামধুপুর ইউনিয়নের খালিশা বেলপুকুর ভোটকেন্দ্রে প্রভাব বিস্তারের চেষ্টায় মাওলানা খলিলুর রহমান (৪৫) নামে জামায়াতের এক কর্মী এবং কামারপুকুর ইউপির ধলাগাছ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্র হতে ওয়ার্ড বিএনপির সাধারন সম্পাদক রফিকুল ইসলাম (৩৫) কে আটক করা হয়। এছাড়া কোথাও আর কোন অপ্রীতিকর কোন ঘটনা ঘটেনি বলে জানান তিনি।
 প্রসঙ্গত, ১ মার্চ উপজেলা পরিষদ চেয়ারম্যান জাওয়াদুল হক সরকার মুত্যুবরণ করায় এই পদটি শুণ্য ঘোষণা করে নির্বাচন কমিশন।
* কাগজটুয়েন্টিফোর বিডি ডটকম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!