ঘাটাইলে তিন চেয়ারম্যান প্রার্থীর জোরালো প্রচারনা

মোঃ সবুজ সরকার সৌরভ, ঘাটাইল(টাঙ্গাইল)প্রতিনিধি কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

টাঙ্গাইলের ঘাটাইলে তিন প্রার্থীর জোড়ালো প্রচার ৷  দলীয় প্রতীকের প্রথম নির্বাচনের উপজেলা পরিষদের চেয়ারম্যান কে হচ্ছেন এনিয়ে ভোটারদের মাঝে চলছে নানান হিসেব নিকেশ ৷ ঘাটাইল উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন পেয়েছেন উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক শহিদুলইসলাম (লেবু) ৷ সতন্ত্র প্রার্থী হিসেবে মাঠে রয়েছেন বর্তমান উপজেলা ভাইস-চেয়ারম্যান মুহাম্মদ আরিফ হোসেন ৷ বিদ্রোহী প্রার্থী হিসেবে গনসংযোগ চালিয়ে যাচ্ছেন উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ন-সাধারন সম্পাদক শহিদুল ইসলাম (হেস্টিং) ৷ বিদ্রোহী প্রার্থী হিসেবে আরও মনোনয়ন পত্র দাখিল করেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সৈয়দ তুহীন আব্দুল্লাহর পুত্র সৈয়দ এহসান আব্দুল্লাহ ও সাবেক ছাত্রনেতা শফিকুল ইসলাম (জনি) ও সতন্ত্র প্রার্থী হিসেবে মনিরুজ্জামান ৷ তবে মাঠের লড়াইয়ে আলোচনায় তৃমুখী ৷ সাধারন ভোটারের আলোচনায় নৌকা মনোনীত প্রার্থী শহিদুল ইসলাম (লেবু), সতন্ত্র প্রার্থী মুহাম্মদ আরিফ হোসেন এবং শহিদুল ইসলাম (হেস্টিংস) ৷ এই তিন প্রার্থী ঘাটাইলের প্রত্যন্ত অঞ্চলে জোড়ালোভাবে প্রচার-প্রচারনা ও গনসংযোগে ব্যস্ত সময় পার করছেন৷

জয়ের ব্যাপারে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী শহিদুল ইসলাম লেবু বলেন, আদর্শের প্রশ্নে কেউ নৌকার বিরুদ্ধে যাবার কথা নয়। নেত্রীর সিদ্ধান্তের বাইরে কেউ যাবেনা এটা আমার আত্মবিশ্বাস। আমি নিজেও কোনদিন দলের সিদ্ধান্তের বাইরে যাই নাই। মুজিব আদর্শের কোন নেতাকর্মী জননেত্রী শেখ হাসিনার সিদ্ধান্তের বাইরে যাবেনা এবং নেত্রীর হাতকে শক্তিশালী করার জন্য সবাই এক সাথে কাজ করবে বলে আমি মনে করি।

শহিদুল ইসলাম খান হেস্টিংস বলেন, যে মানুষকে নৌকার মনোনয়ন দেয়া হয়েছে সে অতীতে নৌকা প্রতীক নিয়ে উপ-নির্বাচন করে বিপুল ভোটের ব্যবধানে পরাজিত হয়েছিল। তার পরিবর্তে জনগন বিকল্প প্রার্থী চায়। তৃণমূলের নেতাকর্মীরা এ মনোনয়ন মেনে নেয়নি।

তারা বিকল্প প্রার্থী হিসেবে আমাকে উপজেলা নির্বাচনে চাচ্ছে।

মো.আরিফ হোসেন বলেন, আমিই একমাত্র মাঠে আছি। আজকে যে নৌকার মনোয়ন পেয়েছেন সে একদিনের জন্য হলেও কোন ভোটারের কাছে যায়নি। জনগনের সমর্থনের প্রতি আমার আস্থা ও বিশ্বাস আছে। জনগনের ভোট লাগবে বলেই আমি তাদের দ্বারে দ্বারে গিয়েছি।  আমি ছাড়া অন্য কেউ প্রচারে নামেনি।

মো.শফিকুল ইসলাম খান জনি বলেন, জনগনকে সাথে নিয়ে শেষ পর্যন্ত আমি মাঠে থাকব।

এ উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান নজরুল ইসলাম খান (সামু) টানা তিনবার এই উপজেলা পরিষদের নির্বাচিত চেয়ারম্যান ৷ বয়সের কারনে তিনি আগেই নির্বাচন করবেন না বলে ঘোষণা দেন ৷ ফলে তার স্থলে কে হচ্ছেন ঘাটাইলের উপজেলা পরিষদের দলীয় প্রতীকে নির্বাচনে প্রথম চেয়ারম্যান এনিয়ে সাধারন জনসাধরনের মাঝে রয়েছে ব্যাপক উৎসাহ ও আগ্রহ ৷ ভোটারা সুষ্ঠ ভোট দাবি করে বলেন, তারা যেন নির্বিগ্নে কেন্দ্রে গিয়ে তাদের পছন্দের প্রার্থীকে ভোট প্রয়োগ করতে পারেন৷

উল্লেখ্য, সারাদেশে উপজেলা পরিষদ নির্বাচনের চারটি ধাপের তফসিল ঘোষনা করে নির্বাচন কমিশন ৷ এরই ধারাবাহিকতায় চতুর্থ ও শেষ ধাপে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে ঘাটাইল উপজেলা পরিষদের প্রথম বারেরমতো দলীয় প্রতীকের নির্বাচন ৷ ঘাটাইলে পৌরসভা ১টি, ইউনিয়ন ১৪টি, ভোট কেন্দ্র ১১৯টি। পুরুষ ভোটার ১ লাখ ৫৮ হাজার ৭৭৭ জন, মহিলা ভোটার ১ লাখ ৫৯ হাজার ৭৬৯ জন, মোট ভোটার ৩ লাখ ১৮ হাজার ৫৪৬ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!