টাঙ্গাইলে চিকিৎসা ব্যবস্থার অনিয়ম বন্ধে মানববন্ধন

 

 

রাশেদ খান মেনন (রাসেল), টাঙ্গাইল, বিশেষ প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

চিকিৎসা ব্যবস্থায় অনিয়ম বন্ধের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে টাঙ্গাইলে সমমনা উদ্দমী সমাজ সচেতন তরুনদের সেচ্ছাসেবী সংগঠন টাউন ক্লাব। ১৪ মে রবিবার প্রশাসনসহ সকলকে আহবান জানিয়ে টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী এ কর্মসূচির আয়োজন করা হয়।
মানববন্ধনে বক্তারা বলেন, সরকারি বেতনসহ অন্যান্য সুবিধা পাওয়ার পরও ডাক্তারা সময় মত হাসপাতালে থাকে না। হাসপাতলে রোগীরা লাইন ধরে দাড়িয়ে থাকলেও ওষুধ কোম্পানির লোকদের সময় দেয়। ডাক্তাররা বিভিন্ন টেস্ট বাণিজ্য করাসহ ক্লিনিক, ওষুধ কোম্পানি এবং ফার্মেসী থেকেও কমিশন নেয়। তারা আরো বলেন আমাদের দাবী প্রেসক্রিপশন স্পষ্ট অক্ষরে লিখতে হবে। ওষুধ কোম্পানির লোকেরা রোগীর প্রেস্ক্রিপশন নিয়ে টানাটানি করে যেভাবে ছবি তোলে তা বন্ধ করতে হবে, মাত্রাতিরিক্ত ফি পরিহার করতে হবে, মুমুর্ষ রোগীকে চিকিৎসা না দিয়ে রেফার করা বন্ধ করতে হবে।
এই সম্পকে জানতে চাইলে টাউন ক্লাবের সভাপতি এহসান ইসলাম খান বলেন, আমাদের এই নবগঠিত ক্লাবটি সামাজিক উন্নয়ন মূলক কাজ করার উদ্দেশ্যে তৈরী হয়েছে। আমাদের সমাজের বিভিন্ন অসংগতি তুলে ধরে সমাজ উন্নয়নের লক্ষ্যে যুব সমাজকে কাজে লাগানোই আমাদের মূল উদ্দেশ্য। যুব সমাজ যেন বিপথগামী না হয়ে উন্নয়নের পথে কাজ করে সেই লক্ষ্যেই আমরা কাজ করতে চাই। এটি আমাদের প্রথম কার্যক্রম আমরা সামনে আরো সামাজিক উন্নয়ন মূলক কাজ করতে সকলের সহযোগীতা চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!