দিনাজপুরে নব্য জেএমবির দুই সদস্য আটক

দিনাজপুর প্রতিনিধি  । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

দিনাজপুরের রানীগঞ্জ থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির সারওয়ার-তামিম গ্রুপের দুই সদস্যকে রবিবার (২৩শে এপ্রিল) দিবাগত রাতে আটক করেছে র‍্যাব। আটক হওয়া সেলিম (২৭) অত্র জেলার চিরিরবন্দর উপজেলার রানীপুর গ্রামের  ফজলুর রহমানের ছেলে, আর খাদেমুল(২৭) রানীগঞ্জের মোজাম্মেল হকের ছেলে।

র‍্যাব-১৩ গোপনে খবর পেয়ে ঘোড়াঘাটে অভিযান চালিয়ে জেএমবির সরোয়ার- তামিম গ্রুপের সদস্য সেলিম ও খাদেমুলকে আটক করা হয়।
আজ সোমবার (২৪শে এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে রংপুর নগরীর স্টেশন এলাকায় র‍্যাব-১৩ এর কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে অধিনায়ক কমান্ডার আতিকুল্লা এ তথ্য জানান। তিনি আরো বলেন, সেলিম লুকিয়ে লুকিয়ে রানীগঞ্জ এলাকায় জেএমবির নামে চাঁদা ও কর্মী সংগ্রহ করতো। পাশপাশি নিষিদ্ধ সংগঠনটির পক্ষে প্রচার-প্রচারণা চালাতো। আর খাদেমুল বেশভূষা পাল্টে প্রায়ই সাংগঠনিক কাজে সেলিমের সঙ্গে দেখা করতে আসতো। জিজ্ঞাসাবাদে সেলিম ও খাদেমুল বাইয়াত গ্রহণের কথা স্বীকার করেছে। তারা বড় ধরনের নাশকতার পরিকল্পনা করছিল।
আজ বিকেল ৪ টায় সেলিমের পিতা ফজলুর রহমানের সাথে এ প্রতিবেদকের কথা হলে তিনি জানান, সেলিম এ ধরনের কাজের সাথে সম্পৃক্ত নয়। তাকে গত ২৭ মার্চ সাদা পোষাকের কিছু লোক রশীদ ব্রাদার্স পেট্রল পাম্পের কাছে বাসা ফেরার পথে উঠিয়ে নিয়ে যায়। তখন থেকে অনেক খোঁজার পরেও তার কোন সন্ধান পায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!