দক্ষিণ বৈলতলী সমাজকল্যাণ পরিষদের আয়োজনে ফ্রি চিকিৎসা ক্যাম্প, ঔষধ বিতরণ, রক্তের গ্রুপ নির্ণয় গুণীজন সম্মাননা ও অভিষেক অনুষ্ঠান’১৭ অনুষ্ঠিত

 

 

বিশেষ প্রতিনিধি  কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

চট্টগ্রাম জেলার আওতাধীন চন্দনাইশ উপজেলার বৈলতলী ইউনিয়নের অরাজনৈতিক, সামাজিক ও সেবামূলক সংগঠন দক্ষিণ বৈলতলী সমাজকল্যাণ পরিষদের আয়োজনে ফ্রি চিকিৎসা ক্যাম্প, ঔষধ বিতরণ, রক্তের গ্রুপ নির্ণয় গুণীজন সম্মাননা ও অভিষেক অনুষ্ঠান ০৬ অক্টোবর ২০১৭ইং শুক্রবার, বৈলতলী বহুমূখী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদীয় আসন চট্টগ্রাম-১৪ (চন্দনাইশ-সাতকানিয়া আংশিক) এর মাননীয় সাংসদ আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী,এমপি। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্ত্যব্যে আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী,এমপি বলেন এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকতে পেরে আমি খুবই আনন্দিত, তিনি আরো বলেন জননেত্রী শেখ হাসিনার নের্তৃত্বে বর্তমান সরকার চন্দনাইশ তথা সারা বাংলাদেশে শিক্ষা, চিকিৎসা, সড়ক উন্নয়ন সহ সকল প্রকার উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করছে এবং ভবিষ্যতেও এই উন্নয়নের ধারা অব্যাহত থাকবে বলে জানান। দক্ষিণ বৈলতলী সমাজ কল্যাণ পরিষদের এ ধরনের উদ্যোগকে স্বাগত জানিয়ে তিনি আরো বলেন বৈলতলী তথা চন্দনাইশ উপজেলা ও দেশের সার্বিক উন্নয়নে এ সংগঠন কার্যকরী ভূমিকা রাখবে বলে আমার দৃঢ় বিশ্বাস। অনুষ্ঠানের শুরুতে তিনি দক্ষিণ বৈলতলী সমাজ কল্যাণ পরিষদের নবগঠিত কার্যকরী কমিটির সদস্যদেরকে শপথবাক্য পাঠ করান এবং সংগঠনের প্রথম প্রকাশিত মুখপত্র “শঙ্খনীড়” এর মোড়ক উন্মোচন করেন। তিনি সকল মহৎ কার্যক্রমে দক্ষিণ বৈলতলী সমাজ কল্যাণ পরিষদকে সব ধরনের সার্বিক সহযোগীতার আশ্বাস প্রদান করেন।

add2সংগঠনের সভাপতি মোহাম্মদ এমরানের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক জনি বডুয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ ইমাম হোসাইন (ইমন), অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন আলহাজ্ব আবুল কাশেম ভূইঁয়া, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন চন্দনাইশ উপজেলা পরিষদের সম্মানিত চেয়াম্যান আলহাজ্ব আবদুল জব্বার চৌধুরী, প্রধান আলোচক হিসেবে উপস্থিতি ছিলেন প্রখাত চিকিৎসক, মেরিন সিটি মেডিকেল কলেজের অধ্যক্ষ ও মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ মোঃ মাহতাব উদ্দিন হাসান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চন্দনাইশ উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব মোহাম্মদ লুৎফুর রহমান, চন্দনাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জনাব মোঃ ফরিদ উদ্দিন খন্দকার, বৈলতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব আনোয়ারুল মোস্তফা চৌধুরী দুলাল, বশরত নগর রশীদিয়া মাদ্রাসার মোহতামিম হাফেজ মোঃ এমদাদ উল্লাহ, আলহাজ্ব এস এম নুরুল হক, হাফেজ মাওঃ মোঃ আনোয়ারুল হক আযহারী, জনাব আবুল কালাম তালুকদার, ডাঃ মাহফুজুল কাদের, জনাব এস এম সায়েম, জনাব মুফিজুর রহমান মুন্না, জনাব মোহাম্মদ আজাদুর রহমান, হাফেজ মোঃ হাবিবুল্লাহ, জনাব মোঃ জালাল উদ্দিন। এছাড়া ও সংগঠনের উপদেষ্টামন্ডলী, সংগঠনের সকল সদস্যবৃন্দ, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, মিডিয়া সদস্য উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। মরোনোত্তর গুণীজন সম্মাননা স্মারক তুলে দেওয়া হয় মরহুম উকিল ছিদ্দিক আহমদ (ছিদ্দিক মিয়া), মরহুম মৌলানা মফজল আহমদ, মরহুম আবদুল কাদের মাষ্টার এর ওয়ারিশ গনের হাতে। উল্লেখ্য সকাল বেলায় ফ্রি চিকিৎসা ক্যাম্পে চট্টগ্রাম শহরের প্রখ্যাত ২৩ জন চিকিৎসক প্রায় ৭৫০ জন রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করেন এবং রোগীদেরকে বিনামূল্যে ঔষধ প্রদানা করা হয়। এছাড়া ও প্রায় ৬০০ জনের ফ্রি ব্লাড গ্রুপ নির্ণয় করা হয়। পরিশেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‌্যাফেল ড্র এর মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।


  • কাগজ টুয়েন্টিফোর বিডি ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!