দিনাজপুরে বিসিবি কোচের শাস্তি ও জেলা প্রশাসক প্রত্যাহারের দাবীতে সংবাদ সম্মেলন

 

 

দিনাজপুর প্রতিনিধি  । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

দিনাজপুরে যৌন নিপীড়নকারী ক্রিকেট কোচ আবু সামাদ মিঠুর শাস্তির দাবীর আন্দোলনের সাথে এবার জেলা প্রশাসককে প্রত্যাহারের দাবী তুলেছে “দিনাজপুর নারী নির্যাতন প্রতিরোধ সম্মিলিত জোট” নেতৃবৃন্দ। আজ ৮ জুলাই শনিবার দিনাজপুর প্রেস ক্লাবে আবারও সংবাদ সম্মেলন করা হয়। এ সংবাদ সম্মেলনে দিনাজপুরের জেলা প্রশাসক মীর খায়রুল আলমকে অপসারনের দাবী জানিয়েছেন দিনাজপুর নারী নির্যাতন প্রতিরোধ সম্মিলিতজোট। উল্লেখ্য, জেলা প্রশাসককে হুমকি দেয়ার অভিযোগে জেলা প্রশাসকের পক্ষে আবুল কালাম আজাদসহ ৪ জন বিশিষ্ট নাগরিক এবং অজ্ঞাত আরো ২৫-৩০ জনের বিরুদ্ধে গত বৃহস্পতিবার কোতয়ালী থানায় দ্রুত বিচার আইনে মামলার প্রেক্ষিতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

আন্দোলনে নেতারা বলেন,  জেলা প্রশাসক যৌন নিপিড়নের ঘটনা ধামাচাপা দিতেই নতুন কৌশল হিসেবে সম্মিলিত জোটের নেতার বিরুদ্ধে মামলা দায়ের করেছে। দাবী আদায় না হওয়া পর্যর্ন্ত কেউই আন্দোলন থেকে পিছু হটবেনা। লিখিত বক্তব্যে পাঠ করেন সংগঠনটির আহবায়ক আবুল কালাম আজাদ। তিনি বলেন, যৌন নিপীড়নকারী ক্রিকেট কোচ মিঠুর বিচার চাইতে যাওয়ায় জেলা প্রশাসক মিথ্যা অভিযোগ তুলে দ্রুত বিচার আইনে মামলা করে আমাদেরকেই বিচারের কাঠগড়ায় দাঁড় করালেন। তার কক্ষের সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ জেলা প্রশাসকের মিথ্যাচারের প্রমান দিবে। তিনি আরো বলেন, এ ধরনের জেলা প্রশাসক থাকলে অন্যায়কারীরা আশ্রয়-প্রশ্রয় পেয়ে প্রতিনিয়ত নতুন ঘটনার জন্ম দেবে, তাই আমরা সরকারের নিকট দাবী করছি তাকে দ্রুততার সাথে অপসারনপূর্বক দিনাজপুরের জনমতকে মুল্যায়ন করার দাবী জানাচ্ছি । অন্যথায় দাবী আদায়ের জন্যে কঠোর আন্দোলন কর্মসূচী দেওয়া হবে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মহিলা পরিষদের সভাপতি কানিজ রহমান, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারন সম্পাদক সুলতান কামাল উদ্দিন বাচ্চু, সিপিবি’র জেলা সভাপতি আলতাফ হোসাইন, উদীচীর জেলা সভাপতি রেজাউর রহমান রেজু, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বজলুল হক ও মোঃ আলাউদ্দিন, জাসদের সাধারন সম্পাদকসহিদুল ইসলাম প্রমুখ।

  • কাগজটুয়েন্টিফোর বিডি ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!