নীলফামারীতে মহান বিজয় দিবস উদযাপিত

 

এস কে রায়, নীলফামারী প্রতিনিধি  । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

যথাযথ মর্যাদা ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে নীলফামারীতে মহান বিজয় দিবস পালিত হচ্ছে।
শুক্রবার সন্ধ্যা থেকে শুরু হয়ে ১৬ ডিসেম্বর শনিবার রাতে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে পালিত হবে বিজয় দিবস উদযাপন কর্মস‍ূচি।
শনিবার সূর্যোদয়ের সাথে সাথে জেলা শহরের চৌড়ঙ্গী মোড়ে স্বাধীনতা স্মৃতি অম্লান স্তম্ভে নীলফামারী জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম’র নেতৃত্বে , জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীনের নের্তৃত্বে জেলা পরিষদ প্রশাসন, নীলফামারী পুলিশ সুপার জাকির হোসেন খান’র নেতৃত্বে জেলা পুলিশ প্রশাসন, নীলফামারী পৌর সভার মেয়র ও জেলা আওয়ামীলীগ সভাপতি দেওয়ান কামাল আহমেদের নের্তৃত্বে পৌর প্রশাসন এবং  জেলা আওয়ামীলীগ সভাপতি দেওয়ান কামাল আহমেদ ও সম্পাদক অ্যাডভোকেট মমতাজুল ইসলামের নের্তৃত্বে নীলফামারী আওয়ামীলীগসহ, নীলফামারী জেলা বিএনপি ও তার অঙ্গ-সহযোগী সংগঠন, জেলা জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ করা হয়।
নীলফামারী সরকারী কলেজের অধ্যক্ষ অধ্যাপক দেবীপ্রসাদ রায়ের নের্তৃত্বে পুস্প পাল্য অর্পণ করে কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ।
জেলা প্রশাসক কার্যালয় সূত্র জানায়, ১৫ ডিসেম্বর সন্ধ্যায় প্রধান প্রধান সড়ক, সড়কদ্বীপ, জাতীয় পতাকাসহ বিভিন্ন পতাকা দ্বারা সজ্জিতকরণ, গুরুত্বপূর্ণ সরকারি আধা-সরকারি ভবনে আলোকসজ্জা ও রাত ১২টা ১ মিনিটে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে বিজয় দিবস উদযাপন কর্মসূচির আনুষ্ঠানিকতা শুরু হয়।
এদিকে, সকাল সাড়ে ৮টায় নীলফামারী বড় মাঠে শান্তির প্রতিক সাদা পায়রা উড়িয়ে ন্যাশনাল ক্যাডেট কোর, স্কাউট, গালর্স গাইডসহ বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। সেখানে কুচকাওয়াজে সালাম গ্রহণ করেন নীলফামারী জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম ও নীলফামারী পুলিশ সুপার জাকির হোসেন খান। সেখানে বিভিন্ন শিক্ষার্থীরা শারীরিক কসরত প্রদর্শন করে। বিজয় দিবস উপলক্ষে নীলফামারীতে দিনব্যাপী নানা কর্মস‍ূচি গ্রহণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!