নেইমারের রেকর্ড ভেঙে সবচেয়ে দামি ‘টিনেজার’ এমবাপে?

স্পোর্টস ডেস্ক । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

তাহলে কি টিনেজার ফরাসি স্ট্রাইকার কিলিয়ান এমবাপে ভেঙে দিতে যাচ্ছেন মাত্র কদিন আগে গড়া নেইমারের রেকর্ড? ফ্রেঞ্চ ও ইউরোপ মিডিয়ায় এখন সেই খবর। আবার আলোচনায় প্যারিস সেন্ট জার্মেই। খবর বেরিয়েছে, নেইমারের চেয়ে বেশি দাম দিয়ে ১৮ বছরের এমবাপেকে মোনাকো থেকে কিনে নিতে যাচ্ছে পিএসজি।

রোববার রাতে নেইমারের পিএসজির হয়ে ফ্রেঞ্চ লিগ ওয়ানে অভিষেক হলো। গোলও করলেন। কাতারের টাকায় পুষ্ট ক্লাবটি এই মাসের প্রথম সপ্তাহে নেইমারকে বিশ্ব ইতিহাসের সবচেয়ে দামী খেলোয়াড় বানিয়েছে। বার্সেলোনা থেকে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে কিনে এনেছে ১৯৮ মিলিয়ন পাউন্ড দিয়ে। পল পগবাকে পেছনে ফেলে ট্রান্সফারের বিশ্ব রেকর্ড গড়েছেন নেইমার। কিন্তু ২৫ বছরের এই সুপারস্টারকে উদীয়মান এমবাপে নাকি হারিয়ে দিচ্ছেন।

রোববার রাতের ম্যাচে মোনাকো তাদের একাদশে রাখেনি এমবাপেকে। তার আগেই খবর, গত মৌসুমে ৪৪ ম্যাচে ২৬ গোল করা বিস্ময় ফুটবলারকে মোনাকো পিএসজির কাছে বিক্রি করতে রাজি হয়েছে। আর সেটি নাকি নতুন রেকর্ড ২০০ মিলিয়ন পাউন্ডের চেয়ে বেশি দামে। মোনাকোর খেলোয়াড়রাও তাই বলছেন।

খবর, মোনাকো প্রাথমিক ফি ১৭৩ মিলিয়ন পাউন্ডে এমবাপেকে পিএসজির কাছে বিক্রি করতে রাজি হয়েছে। কিন্তু এর সাথে সিরিজ হিসেবে দিতে হবে বাড়তি কিস্তি ও বোনাস। যা লেখা থাকবে চুক্তিপত্রে। তাতে মূল দামের সাথে আরো ৩০ মিলিয়ন পাউন্ড যোগ হবে। এর যোগফলে নেইমারকে ছাড়িয়ে বিশ্বের সবচেয়ে দামি খেলোয়াড় হয়ে যাবেন এমবাপে।

জানা যাচ্ছে, এই সপ্তাহেই আনুষ্ঠানিকভাবে মোনাকো থেকে এমবাপে চলে আসবেন পিএসজিতে। ট্রান্সফারে সব মিলিয়ে বিশ্বের সবচেয়ে বড় দলে পরিণত হবে পিএসজি। তবে নেইমারের ট্রান্সফারে যে প্রশ্নটা উঠেছে সেটা এমবাপের ট্রান্সফার হলে আরো বড় হয়ে দাঁড়াবে। ইউরোপের সর্বোচ্চ ফুটবল সংস্থা উয়েফার ট্রান্সফারের ফেয়ার প্লে নিয়ম এতে খুব লঙ্ঘিত হচ্ছে বলে সবার বিশ্বাস। তবে সবচেয়ে বিস্ময়কর হয়ে দাঁড়াবে আসলে মাত্র দুজন খেলোয়াড়ের জন্য পিএসজির ৪০০ মিলিয়ন পাউন্ড বিনিয়োগের অবিশ্বাস্য ব্যাপারটি যা বিশ্ব ইতিহাসে ফুটবল এর আগে কখনোই দেখেনি। এর মধ্যে আবার খবর আর্সেনাল থেকে আলেক্সিস সাঞ্চেজকেও নাকি আনতে চায় পিএসজি!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!