পাবনায় দুই দিনব্যাপী শ্রী শ্রী ঠাকুর অনুকূলচন্দ্র’র ১৩১ তম শুভাবির্ভাব মহামহোৎসব অনুষ্ঠিত

সৈয়দ আকতারুজ্জামান রুমী, পাবনা প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

পাবনায় দুই দিন ব্যাপী শ্রী শ্রী ঠাকুর অনুকূলচন্দ্র’র ১৩১ তম শুভাবির্ভাব মহা মহোৎসব সহ ৫১ তম বার্ষিক গঙ্গা¯œানোৎসব ও ২৩৬ তম ঋত্বিক অধিবেশন অনুষ্ঠিত হয়েছে। সৎসঙ্গ বাংলাদেশ এ উপলক্ষে দুদিন ব্যাপি নানা কর্মসূচি পালন করে।
রবিবার সকাল ৮টায় শ্রী শ্রী ঠাকুর অনুকূলচন্দ্র’র পুণ্যতীর্থ ভূমি পাবনার হিমাইতপুরস্থ সম্বলপুর ঘাটে ৫১ তম বার্ষিক গঙ্গা¯œানোৎসব অনুষ্ঠিত হয়। পরে ২৩৬ তম ঋত্বিক অধিবেশন ও মাতৃ সম্মেলন এবং উষাকীতর্ত্তন ও বিভিন্ন ধর্ম্মগ্রন্থাদি পাঠ, সমবেত বিনতি প্রার্থনা, সঙ্গীতানুষ্ঠান শেষে দুপুরে প্রসাদ বিতরণ করা হয়। এছাড়া বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধপত্র বিতরণ এবং পাবনা মানসিক হাসপাতালের ভর্তিকৃত সকল রোগীদের মধ্যে বিশেষ খাবার বিতরন করা হয়েছে।
শ্রী শ্রী অনুকূলচন্দ্র’ ঠাকুেরর প্রপৌত্র পূজনীয় শ্রী অনিন্দ্যদ্যুতি চক্রবর্তী বিংকিদা ঠাকুর পূজা ও বিশেষ প্রার্থনা সভা পরিচালনা করেন।
এর আগে প্রথম দিন শনিবার রাতে শহরের সিটি কলেজ মাঠ প্রাঙ্গণে আলোচনা সভায় সৎসঙ্গ বাংলাদেশ’র সভাপতি শ্রী কুঞ্জবিহারী আদিত্যের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, পাবনা সদর ৫ আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স, পাবনা জেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ রেজাউল রহিম লাল, জেলা প্রশাসক মো: জসিম উদ্দিন, পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম পিপিএম, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিযনের মহাসচিব শাবান মাহমুদ, পাবনা সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ মো: মোশারোফ হোসেন, সৎসঙ্গ বাংলাদেশ’র সম্পাদক শ্রী ধৃতব্রত আদিত্য, সৎসঙ্গ বাংলাদেশ পাবনার সংগঠক তপন কুমার সরকার হরি প্রমুখ। দুই দিন ব্যাপী এ উৎসবে দেশ-বিদেশের হাজার হাজার সৎসঙ্গী নারী ও পুরুষ অং গ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!