পাবনা বইমেলার ১৪ তম দিনঃ এডওয়ার্ড কলেজ, প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজের শিক্ষার্থীদের বইপড়া নিয়ে আলোচনা

স্টাফ রিপোর্টার, পাবনা  ।  কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

পাবনা বইমেলার ১৪তম দিনে সরকারি এডওয়ার্ড কলেজ, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ,পাবনা মেডিকেল কলেজ ও পাবনা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের শিক্ষার্থীদের মেলামঞ্চে গুরুত্বপুর্ণ আলোচনা অনুষ্ঠিত হয়।
আলোচনায় শিক্ষার্থীরা বলেন, আজ বিশ্ব ভালবাসা দিবস। এই দিবসে ঘুড়ে বেড়ানোর জন্য বইমেলাই হচ্ছে সব চেয়ে ভাল যায়গা। শিক্ষার্থীরা আরো বলেন, ইচ্ছা থাকলে বই পড়ার যথেষ্ট সময় পাওয়া যায়। বইপড়া ছাড়া বড় মানুষ হওয়া কোন ভাবেই সম্ভব না। পাবনা বইমেলা শিক্ষার্থীদের যেমন পাঠ অভ্যাসে ভুমিকা রাখছে তেমনি ভূমিকা রাখছে সমাজের যাবতীয় বিষয়ে জ্ঞান অর্জনে। বর্তমানে ই-বুকের যুগেও মলাটবদ্ধ মূদ্রিত বই ছাড়া  প্রকৃত জ্ঞান অর্জন করা সম্ভব নয়। এই মেলা থেকে পছন্দের ও প্রয়োজনীয় বই সংগ্রহের জন্য প্রতিদিনই শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষের ভীড় বেড়েই চলেছে। এই বইমেলা পাবনার জ্ঞান পিপাসুদের বই সংগ্রহে ব্যাপক ভূমিকা রাখছে।
আলোচনায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা হলেন, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সৌমিক রায়, ইব্রাহিম সাব্বির, ইসরাত জাহান ইমু, ইশারত হোসেন, শাহনাজ আক্তার, সরকারি এডওয়ার্ড কলেজের শিক্ষার্থী শিশির ইসলাম, মিশু মোসাদ্দেক, সোহেল রানা, হাসিবুল হাসান, পাবনা মেডিকেল কলেজের শিক্ষার্থী রিহাব ইনাম, গুল মো: সাব্বির, আঈশা নুসরাত জাহান মধুমন্তী, জাহিদ হাসান শুভ এবং পাবনা টেক্সটাইল ইঞ্জি: কলেজের শাহেদুজ্জামান ও জাকির হোসেন।
আলোচনা শেষে তাদেরকে ধন্যবাদ ও অভিনন্দন জানান বইমেলা উদযাপন পরিষদের সভাপতি প্রফেসর শিবজিত নাগ। সন্ধ্যায় বইমেলা মঞ্চে আলোচনা সভার সঞ্চালনা করেন এ্যাড. মুসফেকা জাহান কনিকা ও ড. হাবিবুল্লাহ।
এছাড়া মেলা মঞ্চে এক সুরে বাধা ও বিভর ব্যান্ড সঙ্গীত, বইমেলা উদযাপন পরিষদের নৃত্য, পাবনা সপ্তসুরের সঙ্গীত এবং পাবনা মানবাধিকার নাট্য পরিষদের আয়োজনে ও ভাস্কর চৌধুরীর পরিচালনায় দ্বিজেন্দ্র ব্যানার্জির নাটক “ কলঙ্ক মোচন” মঞ্চস্থ হয়।


কাগজ টুয়েন্টিফোর বিডি ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!