প্রধানমন্ত্রীর ভারত সফর আসলেই রহস্যঘেরা: মির্জা আলমগীর

 

 

বিশেষ প্রতিনিধি  কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, প্রধানমন্ত্রীর ভারত সফর আসলেই রহস্যঘেরা। আর এই রহস্যময় পরিস্থিতি সৃষ্টি করেছে সরকার।

তিনি বলেন, ভারতের সঙ্গে যেসব চুক্তির কথা শুনা যাচ্ছে সেগুলো আসলেই রহস্যময়। যদি এসব চুক্তির মধ্যে দেশবিরোধী কিছু না থাকে তাহলে সেগুলো জনগণের কাছে প্রকাশ করুন। একই সঙ্গে ভারতের সঙ্গে চুক্তির আগে রাজনৈতিক দলগুলোর সঙ্গে আবারও আলোচনায় বসার আহ্বান জানান ফখরুল।

বৃহস্পতিবার দুপুরে মানিকগঞ্জে দলের সাবেক মহাসচিব প্রয়াত খন্দকার দেলোয়ার হোসেনের মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার কবর জিয়ারত শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন মির্জা ফখরুল। এ সময় খন্দকার দেলোয়ারের গ্রামের বাড়ি ঘিওর উপজেলার পাচুরিয়া পৌঁছে প্রথমে তার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তিনি।

বিএনপি মহাসচিব বলেন, ভারতের সঙ্গে যেসকল চুক্তির কথা শুনা যাচ্ছে তা দেশ, স্বাধীনতা এবং সার্বভৌমত্বের জন্য হুমকি। দেশবিরোধী এই চুক্তি জনগণ কখনই মেনে নেবে না।

তিনি বলেন, গণতান্ত্রিক সরকার না হওয়ায় গায়ের জোরে এক তরফাভাবে কাজ করছে সরকার। তাদের কোনো কাজই জনগণের পক্ষে যাচ্ছে না। চুক্তির আগে জনগণের ও রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলাপ-আলোচনার কথা একাধিকবার বলা হয়েছে। কিন্তু সরকার গণবিচ্ছিন্ন বিধায় জনগণের কাছে যেতে চায় না। সকল চুক্তি জনগণের কাছে প্রকাশ করার দাবি জানান তিনি।

মির্জা ফখরুল ইসলাম বলেন, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াসহ দলীয় নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা দিয়ে আওয়ামী লীগ বিএনপিকে নিশ্চিহ্ন এবং নির্মূল করার ষড়যন্ত্র করছে। কিন্তু ইতিহাস বলে সকল ষড়যন্ত্রকে মোকাবেলা করে বিকশিত হওয়ার নামই বিএনপি।

এ সময় দলের যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, যুবদল সভাপতি সাইফুল হোসেন নিরব, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য খোন্দকার আব্দুল হামিদ ডাবলুসহ বিভিন্ন অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দ ও খোন্দকার দেলোয়ারের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!