বইমেলার ২৫তম দিনে মায়েদের আলোচনা মা বই পড়লে সন্তানও বই পড়বে

 

 

নিজস্ব প্রতিনিধি  কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

গতকাল ছিলো বইমেলার ২৫ তম দিন। এই দিনে বইপড়া নিয়ে আলোচনায় অংশ নেন মায়েরা। তারা বলেন, মা বই পড়লে সন্তানও অনায়াসেই বই পড়বে। মায়েদের দেখেই সব সময় সন্তানেরা শেখে। কিন্ত যেসব মা ব্যস্ততার কারণে বই পড়া থেকে দুরে থাকেন তাদের সন্তানেরা তাহলে বই পড়া শিখবে কি করে। তারা বলেন, আমরা কাজের ফাঁকে সময় পেলেই বই পড়ি। বাড়িতে পত্রিকা রাখি। তিন মাসের গচ্ছিত পত্রিকা বিক্রি করে যে টাকা হয় সেই টাকায় একটি বই হয়ে যায়। মায়েরা আরো বলেন, বর্তমানে ইন্টারনেট যুগেও সন্তানদেরকে বই পড়ার প্রতি আগ্রহী করতে হবে। এজন্য সব পিতা-মাতার সন্তানদের পড়া লেখার প্রতি আরো যত্নবান হতে হবে।
সন্ধ্যা সাড়ে ৬ টায় বই পড়া নিয়ে আলোচনায় যেসব মায়েরা অংশ নেন তারা হলেন, আফসানা আজাদ, পারভীন আরা, মোস্তাফিজা খন্দকার হ্যাপী, নাসরিন আক্তার, মুন্নী ইসলাম, সুলতানা আক্তার, এ্যাড. আরেফা খানম শেফালী, আশরাফুন্নাহার সীমা, শিখা ভট্রাচার্য, অঞ্জলী ভৌমিক, আফরোজা ইয়াসমিন রীতা ও শামসুন্নাহার। তাদের আলোচনা শেষে ধন্যবাদ ও অভিনন্দন জানান অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরীর মহা সচিব আব্দুল মতীন খান। উপস্থাপনায় ছিলেন এ্যাড: মুশফেকা জাহান কণিকা ও ড. হাবিবুল্লাহ।
২৫ তম দিনে বইমেলা মঞ্চে ডি এন্ড ফ্রেন্ডসের ব্যান্ড সঙ্গীত, গন্তব্যের নৃত্য, জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদের রবীন্দ্রসঙ্গীত,ঈশ্বরদী অনুশীলন সঙ্গীতালয়ের সঙ্গীত ও নৃত্য এবং সতীর্থ থিয়েটারের আয়োজনে নাটক মঞ্চস্থ হয়।

pabna-boi-mela-25-day-pic
মেলায় উপস্থিত ছিলেন বই মেলা উদযাপন পরিষদের সভাপতি প্রফেসর শিবজিত নাগ, সম্পাদক এ্যাড: আব্দুল হান্নান, পাবনা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার হাবিবুর রহমান হাবিব, কৃষিবীদ জাফর সাদেক, ডা: রাম দুলাল ভৌমিক প্রমুখ।

boi-mela-Robindro-song-pic

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!