বাংলাদেশকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারাল শ্রীলঙ্কা

 

 

স্পোর্টস ডেস্ক । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

জাতীয় দল লড়ছে কলম্বোর সিংহলিজ স্পোর্টস ক্লাব মাঠে, আর অনুর্ধ্ব-২৩ দল চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। দুই দলেরই প্রতিপক্ষ শ্রীলঙ্কা। সিনিয়ার টাইগারদের সামনে সিরিজ জয়ের লক্ষ্য, অপরদিক যুবাদের সামনে ছিল ইমার্জিং এশিয়া কাপের ফাইনাল খেলার সুযোগ।

তবে সুযোগটা কাজা লাগাতে পারল না নাসির-মুমিনুলের দল। শ্রীলঙ্কা অনুর্ধ্ব-২৩ দলের কাছে ৮ উইকেটের বিশাল ব্যবধানে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে বাংলাদেশ অনুর্ধ্ব-২৩ দল। ফলে বাংলাদেশকে হতাশ করে ফাইনালে উঠে গেছে শ্রীলঙ্কা।

প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ১৭৯ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ অনুর্ধ্ব-২৩ দল। ছোট লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ২ উইকেট হারিয়ে ৩৮.৫ ওভারেই জয়ে পৌঁছে যায় শ্রীলঙ্কা।

শুরুতে হ্যাটট্রিক করে বাংলাদেশ অনুর্ধ্ব-২৩ দলের মেরুদণ্ড ভেঙে দেন শ্রীলঙ্কান ফাস্ট বোলার আসিথা ফার্নান্দো। প্রাথমিক বিপর্যয়ের পর নাসির সাধ্যমত চেষ্টা করেন দলকে টেনে নিতে। কিন্তু ৫৮ বলে ৩৮ করে ফিরতে হয় নাসিরকে। ১৫০ রানের মধ্যে ইনিংস গুটিয়ে যাওয়ার জোড়ায় হয়েছিল এরপর।

তবে শেষ দিকে ব্যাট হাতে অসাধারণ দৃঢ়তা দেখান ফাস্ট বোলার সাইফুদ্দিন। ৫৭ বলে ৪১ করেন তিনি। আবুল হাসান করে ২৩ রান। এ দুজনের শেষ দিকের দৃঢ়তায় বাংলাদেশের অনুর্ধ্ব-২৩ দলের সংগ্রহ দাঁড়ায় ১৭৯ রান।

শ্রীলঙ্কার পক্ষে ফার্নান্দো ৩৩ রান দিয়ে ৪ উইকেট নেন। ওপেনার সামরা বিক্রমেসিংহে ৮৮ ও আসালঙ্কা ৮৩ রানে অপরাজিত থাকেন। নাঈম হাসান ও সাইফুদ্দিন একটি করে উইকেট নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!