চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মঈন উদ্দিন মন্ডল আর নেই

সৈয়দ মাহামুদ শাওন, তানোর উপজেলা প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

একাত্তরের রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা, চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি মইনুদ্দিন মন্ডল আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। করোনায় আক্রান্ত হয়ে ৭৪ বছর বয়সি এ গুণী মানুষটি শুক্রবার সকাল ৭টার দিকে ঢাকা সেন্ট্রাল পুলিশ হাসপাতলে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মইনুদ্দিন মন্ডল বেশ কিছুদিন ধরেই অসুস্থ ছিলেন। চাঁপাইবনাবগঞ্জের বাসাতেই থাকতেন তিনি। কদিন আগে করোনায় আক্রান্ত হয়েছিলেন। পরে তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে ঢাকা সেন্ট্রাল পুলিশ হাসপাতলে ভর্তি করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ইমন রেজা।

বর্ণাঢ্য রাজনীতিক জীবনে তিনি ১৯৬৭-৬৮ সালে নবাবগঞ্জ সরকারি কলেজ ছাত্র সংসদের ভি.পি ও জি.এস হিসেবে দায়িত্ব পালন করেন। ১৯৬৭ সালে তৎকালীন চাঁপাইনবাবগঞ্জ মহকুমা ছাত্রলীগের সভাপতি, বৃহত্তর রাজশাহী ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি এবং ১৯৬৭-৬৮ সালে কেন্দ্রীয় ছাত্রলীগের অন্যতম সদস্য নির্বাচিত হন। ১৯৬৮-৬৯’র গণঅভ্যুত্থান, ১৯৭০’র নির্বাচন, ১৯৭১’র মার্চে অসহযোগ আন্দোলন এবং তারপর প্রতিরোধযুদ্ধ প্রভ‚তিতে তিনি সক্রিয় ও বলিষ্ঠ ভ‚মিকা রাখেন। মুক্তিযুদ্ধ চলাকালীন তিনি গৌড়বাগান প্রশিক্ষণ কেন্দ্রের পলিটিক্যাল মটিভেটর হিসেবে দায়িত্ব পালন করেন।

স্বাধীনতা পরবর্তী সময়ে তিনি চাঁপাইনবাবগঞ্জ জেলা শ্রমিকলীগের সভাপতি এবং পরবর্তীতে শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। সর্বশেষ তিনি চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!