মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগ ঘরে ঘরে বিদ্যুৎ।

ভূপাল চন্দ্র রায়,নওগাঁ প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

নওগাঁ জেলার নিয়ামতপুর উপজেলায় ৮টি ইউনিয়নে সরকারের আর্থিক প্রতিষ্ঠান ইডকল এর সহযোগী সংস্থা বেঙ্গল রিনিউএ্যাবল এনাির্জ লিমিটেড নিয়ামতপুর শাখার তত্তাবধানে টিআর/ কাবিটার কাজ শুরু হয়েছে।

২০১৭-২০১৮ অর্থ বছর বাজেটের ৫০% বরাদ্দকৃত সোলার হোম সিস্টেম, সোলার স্ট্রিট লাইট, এসি সোলার সিস্টেম স্থাপন প্রক্রিয়া ১ম ও ২য় পর্যায়ের কাজ প্রায় শেষ পর্যায়ে এমতাবস্থায় নিয়ামতপুর উপজেলার পাড়ইল ইউনিয়নের বেলগাপুর আবাসনে সোলার ষ্ট্রীট লাইটের সমস্যা দেখা দিলে আবাসনে বসবাসকারি শ্রী অনন্ত মই ছাড়াই ২০ফিট উচ্চতায় খুঁটির উপরে উঠে ষ্ট্রীট লাইটটি খুলে এনে এক অনন্য দৃষ্টান্ত রাখলেন।

এ ব্যাপারে শ্রী অনন্তর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, আমি ছোট বেলা থেকেই বড় বড় গাছে উঠতে পারি তাই আমাদের আবাসনে বেঙ্গল সোলারের ষ্ট্রীট লাইট এর সমস্যার সমাধানের জন্য আমিই প্রথমে এগিয়ে আসি। কারন সেই সময় কোম্পানির লোক সার্ভিসিং এর জন্য কোন মই নিয়ে আসে নাই। তাছাড়া এলাকার লোকজন জানে যে আমি বড় বড় গাছের উপরে উঠতে পারি।

তাই আজ আমি ২০ফিট উচ্চতায় উঠে সোলার ষ্ট্রীট লাইট টি খুলে এনে সোলার কোম্পানির প্রতিনিধির কাছে তুলে দেই।

এতে কোম্পানির লোকজন এবং আবাসনের লোকজন তার দুঃসাহসীকতার প্রশংসা করেছেন।

টিআর / কাবিটার কার্যক্রম সম্পর্কে খোঁজ খবর নিলে নিয়ামতপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জনাব মোঃ তরিকুল ইসলাম বলেন বেশ কয়েক জায়গায় পরিদর্শন করা হয়েছে গত বছরের ন্যায় এ বছরেও দক্ষ কর্মী দ্বারা মেরামত করলে ষ্ট্রীট লাইটগুলির কার্যকরী ক্ষমতা বৃদ্ধি পাবে বলে আশা প্রকাশ করেছেন।

নিয়ামতপুর সদরের তিন মাথা মোড়ের ফলের ব্যাপারী মোঃ খোকন মিয়া বলেন সোলার স্ট্রিট লাইট স্থাপন করায় আমি এখন রাত ১১.০০ টা পর্যন্ত ফল বিক্রি করতে পারছি।

শ্রীমন্তপুর ইউনিয়নের ভোলার মোড়ে সোলার স্ট্রিট লাইট স্থাপনের সময় আনন্দের জোয়ার লক্ষ্য করা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!