লাইসেন্স নিয়ে ক্যাসিনো হতে পারে: স্বরাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেক্স । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

আইন প্রণয়নের মাধ্যমে লাইসেন্স নিয়ে ক্যাসিনো হতে পারে। তবে, আইনের বাইরে গিয়ে ও প্রশাসনকে না জানিয়ে জুয়ার আসর বা ক্যাসিনো চালানো যাবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) রাজধানীর জাতীয় প্রেসক্লাবে ‘নারীর ক্ষমতায়নে শেখ হাসিনা’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

সভায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী ও তার মধ্যকার কথোপকথনের উদ্ধৃতি দিয়ে আসাদুজ্জামান খাঁন বলেন, প্রধানমন্ত্রী সবসময় অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদী। তার নির্দেশনা আছে, যেই অন্যায় করবে, তাকেই আইনের আওতায় আনা হবে। আজও তিনি বলছিলেন, কেউ ক্যাসিনো করতে চাইলে লাইসেন্স নিয়ে করতে হবে। এর জন্য প্রয়োজনে নীতিমালার মাধ্যমে আইন প্রণয়ন করা যেতে পারে। আমরা বারের জন্য লাইসেন্স দিচ্ছি না? কিন্তু, আইনের বাইরে গিয়ে, প্রশাসনকে না জানিয়ে ক্যাসিনো চলতে পারবে না।

ক্যাসিনোর সঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য জড়িত- যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর এমন বক্তব্য প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এটা তার নিজস্ব মন্তব্য। আমাদের বাহিনী এগুলো জানতো না। বছরখানেক আগে আমি কিছু ক্যাসিনোর কথা শুনেছিলাম, তখনই সেগুলো বন্ধ করে দেওয়া হয়। গত এক-দেড় বছরে এগুলো আবার হয়েছে। তবে, গোয়েন্দা রিপোর্ট পাওয়ার পরপরই সেগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হলো।

মিডিয়া ফর ডেভেলপমেন্ট অ্যান্ড পিস আয়োজিত সভায় সভাপতিত্ব করেন জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন।

এসময় আরও বক্তব্য রাখেন নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!