শিক্ষক নিবন্ধিতদের নিয়োগের দাবীতে মানববন্ধন

ভূপেন্দ্র নাথ রায়, দিনাজপুর প্রতিনিধি  । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

আগামি ৩০ অক্টোবর শিক্ষকনিবন্ধিতরা ঢাকাপ্রেসক্লাব চত্বরে মানববন্ধনের ডাক দিয়েছেন। মহামান্য হাইকোর্টের রায় পরবর্তি প্রায় এক বছর অতিবাহিত হওয়ার পর বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কতৃপক্ষ (এনটিআরসিএ) নিয়োগ প্রক্রিয়া শুরু না করায় বাংলাদেশ বেসরকারি শিক্ষক নিবন্ধন নিয়োগবঞ্চিত ঐক্য পরিষদ নিয়োগের জন্য চার দফা দাবিতে এই মানব বন্ধনের ডাক দেয় । বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে দুই বছর শিক্ষক নিয়োগ বন্ধ থাকায় গত ১৪ ডিসেম্বর মহামান্য হাইকোর্টের রায় মোতাবেক এ বছর এনটিআরসিএ’র অধীনে বিশাল নিয়োগ প্রক্রিয়া শুরু হওয়ার কথা। কিন্তু দীর্ঘদিন অতবাহিত হলেও প্রতিষ্ঠানি নিবন্ধিতদের নিয়োগের কোন পদক্ষেপ নেয়নি। নিবন্ধনধারীর পক্ষে আপেল, জাহাঙ্গীর, আমজাদ, জাহিদ ও ১৬৬টি রিট পরিচালকের সমন্বয়ে আগামী ৩০/১০/২০১৮ ইং রোজ মঙ্গলবার সকাল ১০টায় ঢাকা জাতীয় প্রেসক্লাবের সামনে রিটের রায়ের আলোকে দ্রুত নিয়োগের দাবীতে শান্তিপূর্ণ মানববন্ধন ও প্রধানমন্ত্রীকে স্মারকলিপি প্রদান করা হবে।

দাবী সমূহ‌ঃ
(১) রায় অনুসারে রিটকারীদের ১ম ধাপে দ্রুত নিয়োগের জন্য সরাসরি সুপারিশ শুরু করা।
(২) ক্রমান্বয়ে পরবর্তী সকল বৈধ শিক্ষক নিবন্ধন সনদধারীকে জাতীয় মেধাতালিকা ভিত্তিক প্যানেল করে নিয়োগের জন্য সুপারিশ করা।
(৩) যতদিন পর্যন্ত প্যানেল নিবন্ধন সনদধারী নিয়োগের সুপারিশ পাওয়া বাকী থাকবেন, ততদিন পর্যন্ত ১৫ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার সার্কুলার স্থগিত রাখতে হবে।
(৪) সনদধারীদের ক্ষেত্রে কোনো বয়স লিমিট করা যাবে না।

বাংলাদেশ বেসরকারি শিক্ষক নিবন্ধিত নিয়োগবঞ্চিত ঐক্য পরিষদের সভাপতি জাহাঙ্গীর আলম উক্ত মানববন্ধন ও স্মারকলিপি প্রদান কর্মসূচীতে সকল নিয়োগবঞ্চিত শিক্ষক নিবন্ধিত সনদধারীদের উপস্থিত হওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ করা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!