টাঙ্গাইল দেলদুয়ারে কৈজুরী গ্রামের নুরজাহান স্বামীর ভিটা রক্ষায় আতঙ্কে দিন কাটাচ্ছে॥ যে কোন সময় ঘটতে পাওে মারাত্মক দূর্ঘটনা

 

 

মো. রাশেদ খান মেনন (রাসেল), টাঙ্গাইল, বিশেষ প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম
টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার পাথরাইল ইউনিয়নের কৈজুরী গ্রামের নুরজাহান বেওয়া (৬০) ও তার বৃদ্ধ শাশুরী স্বামীর ভিটা মাটি রক্ষা করতে গিয়ে আতঙ্কে দিন কাটাচ্ছেন। যে কোন সময় ঘটতে পারে মারাত্মক দূর্ঘটনা।
দেলদুয়ারের উপজেলা নির্বাহী কর্মকর্তা ও দেলদুয়ার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার নিকট অসহায় নুরজাহান বেওয়ার আবেদন থেকে জানা যায়, দেলদুয়ারের কৈজুরী গ্রামের মৃত ইউসুফ আলীর স্ত্রী নুরজাহান বেওয়া (৬০)বিয়ের পর থেকেই স্বামীর ভিটায় তার বৃদ্ধ শাশুরীকে নিয়ে বসবাস করে আসছে। জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিবেশী আকবর হোসেন (৫৫), আবুল হোসেন(৬০), নুরুল(৩৫), নুর হোসেন (৫৭), মোতালেব(৪৮), খোকন(২১), গোরাম মোস্তফা(৩২), পাপ্পু(১৯), ইমন(১৮), ২০ সেপ্টেম্বর ভোররাত আনুমানিক আড়াইটায় জোর করে নুরজাহান বেওয়ার জমি দখল করে। অসহায় নুরজাহান বেওয়া প্রতিবাদ ও প্রতিরোধ করার চেষ্টা করলে তাকে ভয়ভীতি দেখানো হয়। তার ছেলে সোহেল রানা গাজীপুরে চাকরী করে বিধায় তার মা ও বৃদ্ধ দাদীকে ওই কৈজুরী গ্রামেই থাকতে হয়। নুরজাহান বেওয়ার ছেলে সোহেল রানা খবর পেয়ে বাড়ীতে এসে দেখতে পায় তার ভিটারাড়ীর গাছপালা প্রতিবেশীরা কেটে জায়গা দখল নিয়েছে।
দেলদুয়ারের উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট অসহায় নুরজাহান বেওয়ার দেয়া জমির দলিল ও সংশ্লিষ্ট কাগজপত্রসহ আবেদনের প্রেক্ষিতে, কাগজপত্র যাচাই বাছাই পূর্বক দেলদুয়ার থানার অফিসার ইনচার্জকে আইনগত ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হয়। এর প্রেক্ষিতে দেলদুয়ার থানার এসআই আরিফ ও আশরাফ ২২ সেপ্টেম্বর ঘটনাস্থলটি তদন্ত করতে আসে। অভিযোগের সত্যতা পাওয়ায় তারা দখলদারদের দখল করা জায়গাটি খালি করতে বলে। অবৈধ দখলকারীরাও ওই জায়গার মালিকানা দাবী করে, কিন্তু কাগজপত্রাদি দেখাতে ব্যার্থ হয়। পুলিশ কর্মকর্তাগণ উভয় পক্ষকেই জমির স্বপক্ষের কাগজপত্রাদি নিয়ে থানায় যোগাযোগ করতে বলে। আবেদনকারী এ নিয়ে বারবার থানায় যোগাযোগ করলেও অপরপক্ষ তালবাহানা করছে। সেইসাথে অসহায় নুরজাহান বেওয়া ও তার শাশুরকে অভিযোগ তুলে নেয়ার জন্য ভয়ভীতি প্রদর্শন করছে।


  • কাগজ টুয়েন্টিফোর বিডি ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!