স্বেচ্ছাসেবক দলের নেতা সাইফুল ইসলাম ফিরোজ কারাগারে

অনলাইন ডেক্স । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

রমনা থানায় দায়ের করা পুলিশ কনস্টেবল হত্যা মামলায় জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

আজ বুধবার ঢাকার চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ মাকসুদা পারভীন এ আদেশ দেন।

ফিরোজের আইনজীবী উজ্জ্বল হোসেন সাংবাদিকদের জানান, আজ আদালতে রমনা থানায় দায়ের করা পুলিশ হত্যা মামলায় আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন ফিরোজ। ওই আবেদনের প্রেক্ষিতে বিচারক জামিনের আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

নথি থেকে জানা যায়, ২০১৪ সালের ৩ জানুয়ারি রাজধানীর পরীবাগে বাসে পেট্রল বোমা নিক্ষেপ করে অজ্ঞাত আসামিরা। এ ঘটনায় বাসে বিস্ফোরণ ঘটলে পুলিশ কনস্টেবল ফাইজুল ইসলাম ও বাসচালক বাইজিদ খান গুরুতর অগ্নিদগ্ধ হন। তাঁদেরকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হলে তারা মারা যান। এ ঘটনায় পরবর্তীতে ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে বিএনপি নেতা সাইফুল ইসলাম ফিরোজকে আসামি করে অভিযোগপত্র দেয় পুলিশ।

এবারের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঝিনাইদহ-৪ আসনে বিএনপির মনোনীত প্রার্থী হিসাবে নির্বাচন করেছেন সাইফুল ইসলাম ফিরোজ।

এদিকে ফিরোজকে কারাগারে পাঠানোর ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি শফিউল বারী বাবু এবং সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল। গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তাঁরা বলেন, আমরা সাইফুল ইসলাম ফিরোজ এর জামিন বাতিল করে কারাগারের প্রেরণের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করছি এবং অবিলম্বে তার বিরুদ্ধে দায়েরকৃত অসত্য মামলা প্রত্যাহার ও নি:শর্ত মুক্তির জোর দাবি করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!