একটি বাচ্চা হাতি নদীতে ঝাঁপিয়ে উদ্ধার করলো এক ডুবন্ত ব্যক্তিকে, ভাইরাল ভিডিও

অনলাইন ডেক্স । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

একটি বাচ্চা হাতি খরস্রোতা নদীতে ঝাঁপ দিয়ে উদ্ধার করলো এক মানুষকে। নিজের প্রাণের ঝুঁকি নিয়ে মানুষটিকে বাঁচাতে নিজের শুর এগিয়ে দিলো ডুবন্ত মানুষটির কাছে। বর্তমানে দেখা যায় জীব জন্তু মানুষের থেকে বেশি বিশ্বাসী প্রানী। জীব জন্তুরা অকারণে কোনো মানুষের ক্ষতি করে না এবং প্রয়োজনে তাদের নিজেদের প্রাণের ঝুঁকি নিতে মানুষদের প্রাণ রক্ষা করে। সম্প্রতি এইরূপ ভিডিও ভাইরাল হয়েছে।

থাইল্যান্ডের নেচার পার্ক নামক একটি অঞ্চলে একটি খরস্রোতা নদীতে ডুবে যাচ্ছিলো একটি মানুষ। আর সেই মানুষটার প্রাণ রক্ষা করতে গিয়ে একটি বাচ্চা হাতি ঝাঁপিয়ে পড়ল নদীতে।প্রাণের ঝুঁকি নিয়ে তার শুর এগিয়ে দিল মানুষটির প্রাণ রক্ষার্থে । ভিডিওটি সোশ্যাল মিডিয়াতে আসতেই ভাইরাল হয়ে উঠেছে।

একটি খরস্রোতা নদী তে মানুষটি কোনভাবে পড়ে যায় এবং সেই ব্যক্তিটির জলের স্রোতে ভেসে চলেছে ভিডিওটি দেখলে বোঝা যাবে সেই মুহূর্তে ছিল অত্যন্ত অসহায়।এই রূপ দৃশ্য দেখতে পেয়ে জলের মধ্যে প্রায় অর্ধেক ডুবে যায় একটি বাচ্চা হাতি এবং প্রাণ রক্ষা করার জন্য শুর এগিয়ে প্রাণপণ চেষ্টা করে লোকটিকে উদ্ধার করার।তা উদ্ধার করতে না পারলে জলের স্রোতে যাতে লোকটি আরো দূরে ভেসে যায় চলে না যায় তার জন্য হাতিটি দুটো পা দিয়ে চেপে ধরে রেখে লোকটিকে কোনরকমে উদ্ধার করে নদীরে অন্য তীরে নিয়ে পৌঁছায়। আশিশ চৌহান নামে BSE এর CEO বর্তমানে এই ভিডিওটি টুইটারে আপলোড করেছে। মুহূর্তেই ভাইরাল হয়ে ওঠে ভিডিও।

এই ভিডিওটি অনেক পুরনো ২০১৬ সালে এই ভিডিওটি ইউটিউব চ্যানেলে আপলোড করা ছিল। ডারিক নামে এক ব্যক্তি নদীতে ডুবে যাচ্ছিলো আর তাকে বাঁচাতে এগিয়ে ছিল নিজের প্রাণের ঝুঁকি নিয়ে খাম লা নামে একটি বাচ্চা হাতি। সত্যিই অসাধারণ সহমর্মিতার পরিচয় দিয়েছে এই বাচ্চা হাতি টি। প্রায় ১৮,৩৬৪,৩৩৪ ভিউয়ার্স হয়েছে ভিডিওটির । একটি বন্য প্রাণীর নিজের প্রাণের ঝুঁকি নিয়ে এই ভাবে একটি মানুষের প্রাণ বাঁচানো এই ঘটনাটি নেটিজেনদের মুগ্ধ করে তুলেছে। সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে এই ভিডিওটি চরম পরিমাণের ভাইরাল হয়ে উঠেছে।

https://youtu.be/uVceZEfAsTc

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!