খানসামায় ভুয়া পরীক্ষার্থী আটক, এক বছরের জেল

খানসামা(দিনাজপুর) প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

দিনাজপুরের খানসামায় পাকেরহাট ডিগ্রী কলেজ কেন্দ্রে কারিগরী শিক্ষা বোর্ডের এইচএসসি পরীক্ষায় অন্যের পক্ষে পরীক্ষা দিতে এসে হাতেনাতে আটক হয়েছে দুই ভুয়া পরীক্ষার্থী।

এইচ এস সি পরীক্ষায় প্রক্সি দেওয়ার অপরাধে মোঃ মোশারফ হোসেন(২৩) ও মোঃ রুবেল ইসলাম(২৩) নামে দুজন ভুয়া পরীক্ষার্থীকে এক বছরের কারাদন্ড দিয়েছে খানসামা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ সাজেবুর রহমান।

ভুয়া পরীক্ষার্থী দুজনের পরিচয়ে জানা যায়, মোশারফ এবং রুবেল চিরিরবন্দর উপজেলার ১২ নং আলোকডিহি ইউনিয়নের গছাহার গ্রামের জহরুল ইসলাম ও হামিদুল ইসলামের ছেলে।

জানা গেছে, ৬ই এপ্রিল (বৃহস্পতিবার) চলমান কারিগরী শিক্ষাবোর্ডের এইচএসসি পরীক্ষার  ৩য় দিনের কম্পিউটার এ্যাপ্লিকেশন পরীক্ষায় পাকেরহাট ডিগ্রী কলেজ কেন্দ্রে অন্য পরীক্ষার্থীদের সাথে ভুয়া পরীক্ষার্থী দুজন পরীক্ষা দিচ্ছিল। এ সময় পরীক্ষা কেন্দ্রের দায়িত্বে থাকা উপজেলা সহকারী শিক্ষা অফিসার এস এম মান্নান তাদেরকে সন্দেহ এবং চ্যালেঞ্জ করেন।

পরে পরীক্ষার কাগজপত্র যাচাই করে দেখা যায় এবারের গোয়ালডিহি টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের এইচএসসি পরীক্ষার্থী আ: হাকিম ও মোঃ মনিরুল ইসলামের বদলি হিসেবে মোঃ মোশারফ হোসেন ও মোঃ রুবেল ইসলাম প্রক্সি পরীক্ষা দিচ্ছে।

পরে তাদেরকে নির্বাহী ম্যাজিস্ট্রেটের আদালতে হাজির করা হলে  নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং খানসামা উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব সাজেবুর রহমান এক বছরের কারাদন্ড দেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!