দিনাজপুরে ইউনিয়ন ডিজিটাল সেন্টারের সপ্তম প্রতিষ্ঠা বার্ষিকী উদ্যাপন

 

আমিনুল ইসলাম, খানসামা(দিনাজপুর) প্রতিনিধি  । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম
ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নে প্রতিষ্ঠিত ইউনিয়ন ডিজিটাল সেন্টারের ৭ম প্রতিষ্ঠা বার্ষিকী উদ্যাপন করা হয়েছে। গতকাল শনিবার ইউডিসি উদ্যোক্তা ফোরাম দিনাজপুর জেলা শাখার উদ্যোগে দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে দিবসটি পালিত হয়।

জেলা প্রশাসকের কার্যালয়ের কাঞ্চন সভাকক্ষে দিনাজপুর জেলা ইউডিসি শাখার সভাপতি মো. সাখাওয়াত হোসেনের সভাপতিত্বে একটি অলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. গোলাম রব্বানী, বিশেষ অতিথি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সহকারী প্রোগ্রামার মো. রুবেল মিয়া বক্তব্য রাখেন। সভায় প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ এবং ইউনিয়ন ডিজিটাল সেন্টারের ভূমিকা সম্পর্কে বিশদ আলোচনা করেন। বক্তারা এসব ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাদের করণীয় সম্পর্কে আলোকপাত করেন।

অপরদিকে ফোরামে উদ্যোক্তারা ইউডিসি প্রতিষ্ঠার ৭ম বছরে এসে তাদের দীর্ঘ পথচলা ও সুখ-দুখের কথা উল্লেখ করে ইউডিসিগুলোকে জাতীয় করণের দাবি জানায়। তারা ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে প্রধামন্ত্রী দেয়া প্রতিশ্রুতি বাস্তবায়নে নিরলস ভূমিকা পালন করছেন বলেও আলোচনায় তুলে ধরেন। ইউডিসিগুলোকে জাতীয় করণে মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করতে কাজ করে যাবেন বলেও প্রতিশ্রুতি ব্যক্ত করেন। এ সময় কেন্দ্রীয় উদ্যোক্তা ফোরামের কার্যকরি কমিটির সদস্য ও জেলার ১৩ উপজেলায় বিভিন্ন ইউনিয়ন ডিজিটাল সেন্টারে কর্মরত উদ্যোক্তাগণ উপস্থিত ছিলেন।


  • কাগজ টুয়েন্টিফোর বিডি ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!