নীলফামারীতে বিশ্ব কুষ্ঠ দিবস উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা

 

এস কে রায়, নীলফামারী প্রতিনিধি  । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

‘কুষ্ঠ আক্রান্ত বালক-বালিকায় আর কোন প্রতিবন্ধিতা নয়’ এই স্লোগানকে সামনে রেখে নীলফামারীতে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
রবিবার সকালে সদর উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তার কার্যলয়ের সামনে থেকে জেলা স্বাস্থ্য বিভাগ ও দি লেপ্রসি মিশন ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর আয়োজনে একটি বনার্ঢ্য র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে মিলিত হয়।
র‌্যালি শেষে নীলফামারী সিভিল সার্জন ডা. রনজিত কুমার বর্মনের সভাপতিত্বে এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম।
এসময় আরো উপস্থিত ছিলেন- নটখানা সরকারি কুষ্ঠ হাসপাতালের মেডিকেল অফিসার ডা. খোরশেদ আলম, সিনিয়র স্বাস্থ্য ও শিক্ষা কর্মকর্তা আব্দুল কাদের সোহেল প্রমুখ।
আলোচনা সভায় তারা জানান, দেশের সরকারি হাসপাতাল ও এনজিও দ্বারা পরিচালিত কুষ্ঠ ক্লিনিকে বিনামূল্যে এ রোগের চিকিৎসা প্রদান করা হয়। কুষ্ঠ রোগ যতই কঠিন হউক না কেন সুচিকিৎসায় এই রোগ ভালো হয়। এ রোগ সম্পর্কে সবার মধ্যে সচেতনতা বাড়াতে কাজ করা হচ্ছে ।
FB_IMG_1517135273023

কাগজ টুয়েন্টিফোর বিডি ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!